শাহরুখের চেয়ে বেশি বিখ্যাত ছিলাম : জনি লিভার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ৫:৩০ অপরাহ্ণ

বলিউডে এমন একটা যুগ ছিল যখন সিনেমায় হিরো কে তারচেয়েও বেশি কৌতুহল থাকতো কমেডিয়ান চরিত্রে কে? আর সেই যুগে কমেডি অভিনেতা হিসেবে বলিউডে একচেটিয়াভাবে রাজত্ব করেছেন জনি লিভার। শুধু তাই নয়, সেই যুগে জনি কিং খানের চেয়ে বেশি জনপ্রিয় ছিলেন বলে দাবি করেন।

প্রায় তিন যুগেরও বেশি সময়ের ক্যারিয়ারে উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল ছবি। স্ক্রিনে জনি লিভার মানেই যেন, দর্শকদের প্রত্যাশার পারদ তুঙ্গে। সে কারণেই কিনা ভারতীয় এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এই অভিনেতা বলেছেন, একসময়ে শাহরুখ খানের চেয়েও বিখ্যাত ছিলেন তিনি।

জনি লিভার জানান, তখনও তারকা হয়ে উঠতে পারেননি শাহরুখ। যখন তাকে আব্বাস মাস্তানের ‘বাজিগর’ সিনেমায় সুযোগ দেওয়া হয়েছিল। তখন শাহরুখের চেয়ে নাকি অনেক বেশি জনপ্রিয় ছিলেন তিনি।

অভিনেতা বলেন, ১৯৯১ সালে ‘বাজিগর’ সিনেমায় একসঙ্গে কাজ শুরু করি আমরা। তার আগে শাহরুখ ‘রাজু বান গ্যায়া জেন্টলম্যান’ এবং আরও কয়েকটি সিনেমায় কাজ করেছিলেন। কিন্তু আমি তার চেয়ে বেশি বিখ্যাত ছিলাম। লোকজন আমাকে চিনতেন। আমি তখন তারকা ছিলাম। আর শাহরুখ ছিলেন আসন্ন তারকা। তবে আমাদের বোঝাপড়া ছিল দারুণ।

জনি লিভার আরও বলেন, শাহরুখ অ্যাকশন নাচের দৃশ্যে ভালো ছিলেন না। তবে তিনি কঠোর পরিশ্রম করে নিজেকে তৈরি করেছেন। আমি তার মতো এত পরিশ্রমী কাউকে দেখিনি।

শাহরুখকে ঠিক যেমনটা পছন্দ করেন জনি, তেমনি শাহরুখের কাছেও তিনি একজন চমৎকার মানুষ। একসময় শাহরুখ তার প্রসঙ্গে বলেছিলেন, জনি তার চোখে দেখা শ্রেষ্ঠ মানুষ এবং অভিনেতা। এমনকি গৌরীর চেয়েও তিনি শাহরুখকে ভালো বোঝেন।

নব্বইয়ের দশক থেকে একসঙ্গে বহু সিনেমায় কাজ করেছেন শাহরুখ-জনি। বলিউড বাদশাহর ক্যারিয়ারের বহু সেরা সিনেমার অংশ ছিলেন তিনি। যে তালিকায় রয়েছে ‘বাজিগর’, ‘কয়লা’, ‘করণ অর্জুন’, ‘বাদশা’, ‘কুছ কুছ হোতা হ্যায়’র মতো সুপারহিট সিনেমা।

পর্দায় অভিনয়ের বাইরে বাস্তব জীবনেও বেশ ভালো বন্ধুত্ব এই দুই তারকার মাঝে। এখনও বিভিন্ন সিনেমায় একসঙ্গে স্ক্রিনশেয়ার করতে দেখা যায় দুজনকে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...