পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ৭:৩৫ পূর্বাহ্ণ

অনলাইন অ্যাকটিভিস্ট ও ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলা সহ-সভাপতি ও মহানগরের কুয়ারপারের বাসিন্দা আব্দুর রহমান।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য সিআইডি জোন সিলেটকে নির্দেশ দেন। সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৪,২৫, ২৬,২৯, ৩১ ও ৩৩ ধারায় মামলাটি দায়ের করেন তিনি।

পিনাকী ভট্টাচার্য ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন—নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), ফেসবুক পেজ ‘ফাইট ফর ডেমোক্রেসি’ এর অ্যাডমিন শাকিল আহমেদ, মো. হাসান মিয়া (হাসান), মো. আব্দুল হাদী ও মো. রেজাউল করিম।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত ও এডিট করে ব্যঙ্গাত্মকভাবে নানা কটূক্তিমূলক উপাখ্যান দিয়ে ফেসবুকে প্রচার ও ভাইরাল করার প্রতিবাদে এবং আইনি প্রতিকার দাবির বিষয়টি এ মামলায় উল্লেখ করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী সিলেট জেলা বারের টিপু রঞ্জন দাশ। বাদীপক্ষে আরও রয়েছেন সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...