বাংলাদেশ সেন্টার লন্ডনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ৬:৫২ পূর্বাহ্ণ

ঐতিহ্যবাহী বাংলাদেশ সেন্টার লন্ডনের উদ্যোগে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়েছে । গতকাল মঙ্গলবার বাংলাদেশ সেন্টারে নিজস্ব ভবনের আয়োজিত এই আলোচনা সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । দুই পর্বের অনুষ্টানের প্রথম পর্বে আলোচনা সভায় বাংলাদেশ সেন্টারের সেন্টারের সহ-সভাপতি মোঃ তফজ্জুল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্টানের শুরুতে সকল ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয় । পরে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সেন্টার লন্ডনের সাবেক সহ-সভাপতি, ও কমিউনিটি নেতা শাহনুর খান, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মানিক মিয়া, সাবেক সহ-সভাপতি সামছুল ইসলাম সেলিম,বর্তমান কমিটির ভাইস-চেয়ারম্যান গুলনাহার খান, ভাইস-চেয়ারম্যান মামুন রশিদ, ভাইস-চেয়ারম্যান এনায়েত খান,চিফ ট্রেজারার শিব্বির আহমদ, জয়েন্ট ট্রেজারার সাদ চৌধুরী, জয়েন্ট ট্রেজারার সোহেল রহমান, লাইফ মেম্বার বিয়ানীবাজার পৌরসভার সাবেক মেয়র আব্দুস শুকুর, ক্রীড়া সম্পাদক, ময়নুল হক,দিলয়ার হোসেন, কাউন্সিলর কামরুল হোসেন মুন্না, রুহুল আমিন, রেজাউল হায়দার রাজু , ইন্জিনিয়ার হাবিবুর রহমান, মুকিত খান মুক্তাসহ আরো অনেকে।

বাংলাদেশ সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন,ইংরেজি ভাষার পাশাপাশি নতুন প্রজন্মকে বাংলা গুরুত্বসহকারে শিখাতে হবে । বাংলাদেশ সেন্টার সে লক্ষ্যে কাজ করছে। অচিরেই সেন্টারের নতুন পদক্ষেপ ঘোষনা করা হবে। দ্বিতীয় পর্বে ছিলো কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্টান পরিচালনা করেন সাংস্কৃতিক উপ কমিটির আহ্বায়ক ফকরুল আম্বিয়া। আবৃত্তি করেন, নাট্য ও সাংস্কৃতিক কর্মী স্মৃতি আজাদ ও ফকরুল আম্ভিয়া। গান পরিবেশন করেন শিল্পী বিনায়েক জয় দেব। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর বাংলাদেশ সেন্টারের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...