বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র সাধারণ সভা ও নির্বাচন’২৪ অনুষ্ঠিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ৩:০৬ পূর্বাহ্ণ

বিয়ানীবাজার উপজেলার অন্যতম প্রাচীন সংগঠন বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র সাধারণ সভা (AGM) ও নির্বাচন’২৪ অনুষ্ঠিত হয় ইস্ট লন্ডনের একটি অভিজাত সেন্টারে সোমবার (২৬ফেব্রুয়ারী)। দুই পর্বেরএই অনুস্টানে প্রথম অধিবেশনে সোসাইটি সভাপতি বাবুল খানের সভাপতিত্বে ও সেক্রেটারী মুহাম্মদ নুরুজ্জামানের পরিচালনায় অনুষ্টানের শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত পেশ করেন কয়েছ আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বাবুল খান। সংগঠনের ২০২২/২০২৩ সেশনের রিপোর্ট পেশ করেন যথাক্রমে সংগঠনের সেক্রেটারি নুরুজ্জামান এবং ট্রেজারার আহমদ হুসাইন এবং পরবর্তীতে সংগঠনের সংগঠনের সদস্যদের বিভিন্ন প্রশ্নউত্তর দেন সোসাইটির সভাপতি। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হেমলেটস কাউন্সিলের সম্মানিত ডেপুটি মেকাউন্সিলর মো: মাইয়ুম মিয়া তালুকদার।

দ্বিতীয় পর্বে সংগঠনের সংবিধানের আলোকে ইলেকশন কমিশনারদের হাতে ২০২৪/২০২৬ সেশনের জন্য সভাপতি নির্বাচনের দায়িত্ব অর্পিত হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইস্ট লন্ডন মসজিদের সাবেক চেয়ারম্যান জনাব আয়ুব খাঁন এবং সহকারী ছিলেন জনাব আব্দুর নুর। ম্যানেজমেন্ট কমিটির সদস্যদের গোপন ব্যালটের মাধ্যমে পাচঁ জনকে সংগঠনের সভাপতি হিসেবে প্রার্থীতা ঘোষণা করা হয়। তারা হলেন যথাক্রম্র আখনু হুসাইন, মোহাম্মদ নুরুজ্জামান,আব্দুল মজিদ, আসাদ মো: জামান এবং আবু বক্কর। পরে সংগঠনের সকল সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৪-২৬ সেশনের সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় আবু বক্কর। নবনির্বাচিত সভাপতি সকলের সম্মতিতে সংগঠনের সেক্রেটারি ও ট্রেজারার মনোনিত করেন যথাক্রমে মুহাম্মদ নুরুজ্জামান এবং আহমদ হুসাইন কে।

উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইস্ট লন্ডন মসজিদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, সেক্রেটারি সিরাজুল ইসলাম হীরা, কাউন্সিলর বিলাল উদ্দিন, গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক মুহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার কাওসার হোসাইন কোরেশী, ইস্ট লন্ডন মসজিদের হেড অফ এসেট আসাদ মো: জামান, বিশিষ্ট শিক্ষাবিদ মুছাদ্দেক আহমদ, বিয়ানীবাজার ডেভেলপমেন্ট সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আব্দুল মালিক।
অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন আব্দুল মজিদ, আখনু হুসাইন, নুরুজ্জামান (সিনিয়র),সুহেল সিরাজী, জাকের আহমদ চৌধুরী, এমদাদুল হক কাজল, আব্দুল্লাহ আল মুনিম, মুশাররফ খালেদ, সালাহ আহমেদ প্রমুখ। ইসলামী সংগীত পরিবেশন করেন মুহাম্মদ নুরুজ্জামান, রাফি বিন মুনিম ও জাকের আহমদ চৌধুরী।

নবনির্বাচিত সভাপতি আবু বক্কর এর সমাপনি বক্তব্য ও রাতের নৌশভোজের মাধ্যমে অনুষ্টানের পরিসমাপ্তি ঘটে। প্রেস বিজ্ঞপ্তি

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...