রাজধানীর হাসপাতালগুলোতে র‌্যাবের অভিযান চলছে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২:১৬ অপরাহ্ণ

রাজধানীর হাসপাতালগুলোতে দিন দিন বাড়ছে দালালদের দৌরাত্ম্য। তাদের কারণে নানা ভোগান্তির শিকাশ হচ্ছেন সাধারণ রোগীরা। রোগীদের নির্বিঘ্নে সেবা নিশ্চিত করতে রাজধানীর বিভিন্ন হাসপাতালে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে এ অভিযান শুরু হয়।

এএসপি শিহাব করিম বলেন, রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার বিভিন্ন হাসপাতালে দালালরা রোগীদের সঙ্গে প্রতারণা করে। এমন একাধিক অভিযোগের পর অভিযানে নেমেছে র‍্যাব। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ জানান, হাসপাতালগুলোতে দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। তাদের বিরুদ্ধে সরকারি থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে নেয়া, ওষুধের প্রেসক্রিপশন নিয়ে রোগী ও তাদের স্বজনদের বিরক্ত করা, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগ উঠছে। এসব দালালের সঙ্গে কিছু অসাধু কর্মচারীও জড়িত। তাই দালালবিরোধী অভিযানে নেমেছে র‌্যাব। তিনি আরো বলেন, শেরে বাংলা নগর এলাকার শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, হৃদরোগ ইনস্টিটিউট ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একযোগে অভিযান চলছে।

এদিকে রাজধানীর বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানের প্রথম দিনে মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারি) মোট ৬টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে। এ ছাড়া সতর্ক করা হয়েছে কয়েকটি প্রতিষ্ঠানকে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...