সীমান্তের ওপারে গোলাগুলির শব্দে এপারে আতঙ্ক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ মার্চ ২০২৪, ৩:৪৪ অপরাহ্ণ

মিয়ানমারের অভ্যন্তর থেকে আবারো ভেসে আসছে তীব্র বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ। সেইসঙ্গে কালো ধোঁয়া দেখেছেন সীমান্তের বাসিন্দারা। এতে আতঙ্কে কক্সবাজারের টেকনাফ সীমান্তের বাসিন্দারা।

সীমান্ত এলাকায় বসবাসরতরা জানায়, আজ শনিবার (২ মার্চ) সকাল ৬টা থেকে উপজেলার হোয়াইক্যংয়ের ও হ্নীলা ইউনিয়নের পার্শ্ববর্তী মিয়ানমার এলাকায় থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে।

হ্নীলা এলাকার বাসিন্দা তারেক মাহমুদ বলেন, আবারো দাউদাউ আগুনে পুড়ছে মিয়ানমারের আরকান রাজ্য। কয়েকদিন ধরে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। সীমান্তের কাছাকাছি বাসিন্দারা অনেক আতঙ্কে আছেন।

হোয়াইক্ষং এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, ভোর থেকে উনছিপ্রাং সীমান্তে ব্যাপক গোলাগুলি হচ্ছে। কালকেও বিমান থেকে হামলা হয়েছে। সীমান্তের বাসিন্দাদের নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, আজ সকাল থেকে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়। একই সঙ্গে আগুনের কালো ধোঁয়াও দেখা যায়। মিয়ানমারের কয়েকটি এলাকায় আগুন জ্বলছে। কালো ধোঁয়া দেখা যাচ্ছে। এর আগেও এমন ঘটনা ঘটেছিলো। এই সময় রোহিঙ্গাদের দল এসেছিল। তারপরও আমরা রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সজাগ আছি।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিলো কক্সবাজারের টেকনাফ সীমান্তে বসবাসরতদের।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...