গুলশান-বসুন্ধরার রেস্টুরেন্টে চলছে পুলিশি অভিযান

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ মার্চ ২০২৪, ১০:৫০ অপরাহ্ণ

 

 

রাজধানীর গুলশান ও বসুন্ধরা আবাসিক এলাকায় গড়ে ওঠা কয়েকটি রেস্টুরেন্টে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) অভিযান পরিচালনা করছে।

রোববার সন্ধ্যায় শুরু হওয়া ওই অভিযানে কয়েকটি ভবনের রেস্টুরেন্টের নিরাপত্তা খতিয়ে দেখা হচ্ছে।

ভবনগুলোতে কোনো ধরনের দুর্ঘটনা কিংবা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে, নিরাপদ প্রস্থানের রাস্তা আছে কি-না, এসব পরীক্ষা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

নিরাপত্তা ও অগ্নি-নির্বাপনের ব্যবস্থা সঠিক আছে কি না তা যাচাই করছে পুলিশ। এসময় ভবনগুলোর সিঁড়িপথে গ্যাস সিলিন্ডারসহ অন্যান্য প্রতিবন্ধকতাও খতিয়ে দেখে পুলিশ।

গুলশানে অভিযানের সময় একটি ভবনে অনিয়ম পাওয়ায় তার মালিককে সতর্ক করা হয়েছে। পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অভিযানে থাকা পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর।

অন্যদিকে সন্ধ্যার পর থেকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করছে ভাটারা থানা পুলিশ।

ভাটারা থানার উপ-পরিদর্শক মো.আমিনুল বিষয়টি নিশ্চিত করে। তিনি বলেন, রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিভিন্ন রেস্টুরেন্টে আমরা অভিযান পরিচালনা করছি। রেস্টুরেন্টগুলোতে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা রয়েছে কি-না এবং রেস্টুরেন্ট পরিচালনা করতে সংশ্লিষ্ট যেসব অনুমোদন প্রয়োজন সেগুলো রয়েছে কি-না তা দেখা হচ্ছে।

অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ আগুনের ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে ৪৪ জনের মরদেহ হস্তান্তর করা হয়। আহত ১৩ জনের মধ্যে ৬ জনকে ছাড়পত্র দেন চিকিৎসকরা। বাকিদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...