গাউসিয়া কমিটি বাংলাদেশ যুক্তরাজ্য শাখা কমিটি গঠন ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৬ মার্চ ২০২৪, ৫:৪৬ অপরাহ্ণ

গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার এর যুক্তরাজ্যে আগমন উপলক্ষে সংবর্ধনা ও যুক্তরাজ্যে কমিটি গঠনকল্পে মতবিনিময় সভা লন্ডনের একটি অভিজাত রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়।
জনাব মুহাম্মদ আজমল করিম জুয়েলের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রিয় ইসলামী বক্তা নুরে মদিনা ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মুহাম্মদ শফিকুর রহমান বিপ্লবী।সংবর্ধিত অতিথি ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রিস্টল সেন্ট্রাল মসজিদ এর সম্মানিত ইমাম ও খতিব মাওলানা মুফতি মুহাম্মদ ইকরাম উদ্দীন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ও গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউকের ট্রাস্টি চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন এবং গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউকের বর্তমান কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ওসমান মাহমুদ ফয়সাল , থুরক কাউন্সিলের ডেপুটি মেয়র কায়সার আব্বাস ,পাকিস্তানি জনপ্রিয় কাওয়াল সোহাইল সালামত।
শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা মুহাম্মদ সাকিব আর নাতে রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশেন করে সৈয়দ আহমদ রেজা কাদেরী ও মুহাম্মদ শিহাব উদ্দিন।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন মুহাম্মদ মামুনুর রহমান,রিদওয়ান চৌধুরী, সৈয়দ মুহাম্মদ রাসেল,মুহাম্মদ শওকত উসমান ও মোহাম্মদ বেলাল উদ্দিন ।
গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার তাঁর বক্তৃতায় , গাউসিয়া কমিটির প্রেক্ষাপট , কার্যক্রম এবং বিশেষ করে করোনাকালীন সময়ের ভূমিকা তুলে ধরেন। পরবর্তীতে ব্রিস্টল সেন্ট্রাল মসজিদ এর সম্মানিত ইমাম ও খতিব মাওলানা মুফতি মুহাম্মদ ইকরাম উদ্দীন কে সভাপতি ও এস এম আবু নছর তালুকদারকে কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট গাউসিয়া কমিটি বাংলাদেশ যুক্তরাজ্য শাখা কমিটি ঘোষণা করা হয়৷ কমিটির অন্যান্য সদস্যরা হলেন ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হোসাইন , মোহাম্মদ রিদওয়ান , মামুনুর রহমান চৌধুরী ও মুহাম্মদ আজমল করিম জুয়েল।জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ হুযাইফ ও মোহাম্মদ ইমরান। ট্রেজারার সৈয়দ মোহাম্মদ রাসেল এবং অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ বেলাল উদ্দিন ।
নবগঠিত কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন ব্যারিস্টার মনোয়ার হোসেন ও আলহাজ্ব মাওলানা মুহাম্মদ শফিকুর রহমান বিপ্লবী।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...