গোলাপগঞ্জে হাসপাতাল নির্মাণের পরিকল্পনা নিয়েছে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ মার্চ ২০২৪, ৮:০৫ পূর্বাহ্ণ

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নির্বাহী কমিটি ও উপদেষ্টা কমিটির যৌথ সভায় গোলাপগঞ্জে একটি হাসপাতাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বক্তারা হাসপাতালের প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, গোলাপগঞ্জের আশপাশে একমাত্র সিলেট ছাড়া ভালো কোনো হাসপাতাল না থাকায় অনেক রোগী উন্নত চিকিৎসাসেবা না পেয়ে পথিমধ্যেই ইন্তেকাল করছেন। গোলাপগঞ্জে কোনো ব্লাড ব্যাংক, মৃতদেহ রাখার জন্য মর্গ সুবিধা না থাকাসহ বিভিন্ন অসুবিধার কথা উল্লেখ করে শীঘ্রই একটি হাসপাতাল নির্মাণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। সভায় এই মহৎ কাজে সবার আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

গত ৬ মার্চ, বুধবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে গোলাপগঞ্জ উপজেলা হেলপিং হ্যান্ডস ইউকের যৌথ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এমদাদ হোসেন টিপু। সাধারণ সম্পাদক মাসুক আহমদের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন উপদেষ্টা হাফিজ সহির উদ্দিন।
সভায় নবনিযুক্ত উপদেষ্টা এবং কো-অপ্ট কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক হেলপিং হ্যান্ডসের বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। বর্তমান কমিটি নির্বাচিত হওয়ার পর ইতোমধ্যে উত্তর বাদেপাশা ইউনিয়নে মেডিক্যাল ক্যাম্প এবং বাঘা ইউনিয়নে চক্ষু শিবিরের মাধ্যমে হাজার হাজার মানুষ চিকিৎসাসেবায় উপকৃত হয়েছেন বলে জানান। সভায় অতীতের মতো ভবিষ্যতে সংগঠনের সমস্ত কার্যক্রমে সবার সহযোগিতা কামনা করেন।

সভায় সংগঠনের এক যুগ পূর্তি উপলক্ষে ব্রিটেনে অবস্থানরত গোলাপগঞ্জের সব নাগরিক এবং হেলপিং হ্যান্ডসের সদস্যদের নিয়ে যুগপূর্তি উৎসব পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া রমজান প্রজেক্টে সবার অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।
নবনিযুক্ত উপদেষ্টামন্ডলী বর্তমান কমিটির বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সমস্ত কার্যক্রমে সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করে বক্তব্য রাখেন উপদেষ্টা শাজাহান চৌধুরী, উপদেষ্টা তছউর আলী, উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, উপদেষ্টা হাফিজুর রহমান হাফিজ, উপদেষ্টা মকলু মিয়া, উপদেষ্টা রুহুল আমিন রুহেল, উপদেষ্টা আনোয়ার শাহজাহান, উপদেষ্টা পারভেজ কোরেশি, উপদেষ্টা আব্দুস সামাদ, উপদেষ্টা এনাম উদ্দিন আহমদ, উপদেষ্টা সিব্বির আহমেদ, উপদেষ্টা মাওলানা আশরাফ হোসেন, উপদেষ্টা আব্দুল হালিম চৌধুরী, উপদেষ্টা দেলওয়ার আহমদ শাহান, উপদেষ্টা রফিকুল ইসলাম নজরুল, উপদেষ্টা হাফিজ সহির উদ্দিন, উপদেষ্টা আকতার হোসেন বাবুল প্রমুখ।

সভায় নবনিযুক্ত কো-অপট সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ফেরদৌস আলম, সাবেক সভাপতি বেলাল হোসেন, মুর্শেদ আলম চৌধুরী রাহি, রোমান আহমেদ চৌধুরী, শিহাব উদ্দিন, আব্দুল লতিফ, জাকির হোসেন প্রমুখ।

এ ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি ইকবাল হোসেন, মাহবুব হোসেন চৌধুরী ও দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম সামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলী হোসেন, মেম্বারশিপ সেক্রেটারি সিদ্দিকুর রহমান অলি ওয়াদুদ, ক্রীড়া সম্পাদক মুহিবুল হক, ফান্ড রাইজিং সেক্রেটারি কিবরিয়া ইসলাম, শিক্ষা সম্পাদক সৈয়দ নাদির আহমেদ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, নির্বাহী সদস্য সৈয়দ নজরুল ইসলাম, সাব্বির আহমেদ শাহেদ, মনজুর আহমদ শাহনাজ, হোসেন আলী তাজ, জি এম অপু শাহরিয়ার, এতোয়ার হোসেন মুজিব, জাহাঙ্গীর হোসেন, বাবরুল ইসলাম, আমির হোসেন প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...