দল হয়ে ওঠার চেষ্টায় শান্তরা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৮ মার্চ ২০২৪, ৮:১২ পূর্বাহ্ণ

সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। তবে প্রথম টি-টোয়েন্টিতে টাইগারদের লড়াই মুগ্ধ করেছিল সবাইকে। অধিনায়ক শান্ত ওইদিন হারার পরও সন্তুষ্ট ছিলেন। সিরিজের দ্বিতীয় ম্যাচে তার ব্যাটেই আসে কাঙ্ক্ষিত জয়। এর আগে রানপ্রসবা উইকেটে শ্রীলঙ্কার ব্যাটারদের আটকে রাখার কাজটা করেছিলেন শরিফুল-তাসকিনরা। ব্যাটিংয়ে বাকি কাজ সামলে নেন লিটন-শান্তরা। বড় জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন বাংলাদেশ।

সমতায় ফেরার পর শান্ত স্তুতি গেয়েছিলেন সতীর্থদের, ম্যাচ জিতে ভালো লাগছে। আমরা দুইটা ম্যাচেই ভালো ক্রিকেট খেলেছি। দুর্ভাগ্যক্রমে প্রথম ম্যাচটি জিততে পারিনি। কিন্তু দুইটা ম্যাচেই টিম হিসেবে খেলতে পেরে খুবই খুশি।

দল হিসেবে খেলতে পেরেই শান্ত বাজিমাত করছেন। লঙ্কান সিরিজের আগে অন্তর্বর্তীকালীন হিসেবে জাতীয় দলকে তিন সংস্করণেই নেতৃত্ব দিয়েছেন শান্ত। সাকিব আল হাসানের চোটে গেল ওয়ানডে বিশ্বকাপেও সামলেছেন অধিনায়কত্বের গুরুদায়িত্ব। তার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট জয়, কিউইদের মাটিতে টি-টোয়েন্টিতে সিরিজ জয় কিংবা প্রথমবার ওয়ানডে জয়ে প্রশংসিত হয়েছেন।

সম্মিলিত প্রয়াসে পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে জানিয়ে শান্ত বলেন, আমার মনে হয় প্রথম ম্যাচের পর খুব ভালো পরিকল্পনা হয়েছে। বোলারাও প্ল্যানটা ঠিকঠাক কাজে লাগিয়েছে। ওটাই আমদের কাজে দিয়েছে, তাতেই সবাই পরিকল্পনা ঠিকভাবে বাস্তবায়িত করেছে।

এটি বজায় রেখে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ জিতে সিরিজ চান শান্ত, আমার মনে হয় সবাই টিমের জন্য খেলছে যা বেশি গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটিতে দ্রুত উইকেট যাওয়ার পর যেভাবে কামব্যাক করেছি তা বাড়তি একটা বিশ্বাস দিয়েছে সবার মাঝে, যে আমরা যেকোনো অবস্থা থেকে ফিরতে পারি। আলাদা করে কোনো ব্যাটসম্যান বা বোলারদের কৃতিত্ব দিতে চাই না, পুরো দলগত চেষ্টা ছিল।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...