এবার টনসিল অপারেশনের পর শিশুর মৃত্যু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ মার্চ ২০২৪, ৫:৪২ অপরাহ্ণ


এবার টনসিল অপারেশন করাতে গিয়ে ভুল চিকিৎসায় মোস্তাকিম (৮) নামের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এমন ঘটনা ঘটেছে নারায়ণগঞ্জের আল-হেরা জেনারেল হাসপাতালে।

রোববার (১০ মার্চ) সকালে শহরের খানপুর এলাকায় ওই হাসপাতালে এ ঘটনা ঘটে। নিহত মোস্তাকিম সদর উপজেলার বক্তাবলীর মধ্যনগর এলাকার রমজান আলীর ছেলে।

এর আগে শনিবার (৯ মার্চ) খানপুর এলাকায় আল-হেরা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয় মোস্তাকিমকে। সেখানে তার টনসিল অপারেশন করা হয়। রোববার সকালে এসে তার মরদেহ অপারেশন কক্ষে (ওটি) দেখতে পায় পরিবার।

নিহতের বাবা রমজান আলী বলেন, ‘বাচ্চার টনসিলের অপারেশন করেছে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন। রাতে অপারেশন হলেও সকালে আমরা হাসপাতালে এসে ওটি রুমে দেখি ছেলেকে রাখা। তখনো তার জ্ঞান ফেরেনি। তবে সে কোনো সাড়াশব্দ করছিল না। এসময় হাসপাতালে কোনো চিকিৎসক, নার্সকে আমরা খুঁজে পাইনি। হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের অবহেলায় আমার ছেলের মৃত্যু হয়েছে। আমরা এর বিচার চাই।’

তবে হাসপাতালের মালিকপক্ষের কবির নামের একজন বলেন, ‘স্বজনদের ভুলের কারণে রোগীর মৃত্যু হয়েছে। যেহেতু এটা টনসিলের অপারেশন ছিল, তাই রোগীর স্বজনদের বলা হয়েছিল, তরল খাবার ছাড়া অন্য কোনো খাবার যেন না দেয়। স্বজনরা সকালে তরল খাবারের সঙ্গে কেক খাওয়ায়। যে কারণে শিশুটির শ্বাসনালির কোনো এক জায়গায় খাবার আটকে যায় এবং দম বন্ধ হয়ে মারা যায়।’

নারায়ণগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কুদ্দুস মৃধা বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেছি। এ বিষয়ে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...