নতুন পরিকল্পনায় এবার ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ মার্চ ২০২৪, ৩:২৩ অপরাহ্ণ

ঈদে ভোগান্তি কমাতে এবার নতুন ভাবে টিকিট বিক্রির পরিকল্পনা করছে বাংলাদেশ রেলওয়ে। ঈদ উপলক্ষে ট্রেনে প্রতি বছর ঈদের ৫ দিন আগ পর্যন্ত টিকিট দেয়া হলেও এবার ৭ দিনের টিকিট বিক্রির পরিকল্পনা করা হচ্ছে। জানা গেছে, এবার ঈদুল ফিতরের টিকিট বিক্রি শুরু হতে পারে আগামী ২৫ মার্চ থেকে।

এবার ঈদের ৭ দিন আগে টিকিট বিক্রির পরিকল্পনা করছে বাংলাদেশ রেলওয়ে। ফাইল

মঙ্গলবার (১২ মার্চ) রেলওয়ের একটি সূত্রের বরাত দিয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী জানান, এবারও শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে। একজন সর্বোচ্চ ৪ টিকিট নিতে পারবেন। বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না।

তিনি জানান, এবার ৭ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলবে। এছাড়া ভিড় এড়াতে কমলাপুরের পরিবর্তে ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে ছাড়া হবে উত্তরবঙ্গের ৩-৪টি ট্রেন।

সূত্র জানিয়েছে, ১১ এপ্রিল ঈদ ধরে যে পরিকল্পনা করা হয়েছে তাতে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঈদুল ফিতরের টিক বিক্রি চলবে। ফিরতি টিকিট বিক্রি হবে ৪ এপ্রিল থেকে।

২৫ মার্চ -৪ এপ্রিল

২৬ মার্চ-৫ এপ্রিল

২৭ মার্চ-৬ এপ্রিল

২৮ মার্চ- ৭ এপ্রিল

২৯ মার্চ- ৮ এপ্রিল

৩০ মার্চ -০৯ এপ্রিল

৩১ মার্চ -১০ এপ্রিলের টিকিট দেয়া হবে।
কবে মিলবে কোন দিনের ফিরতি টিকিট

৪ এপ্রিল-১৪ এপ্রিল

৫ এপ্রিল-১৫ এপ্রিল

৬ এপ্রিল-১৬ এপ্রিল

৭ এপ্রিল- ১৭ এপ্রিল

৮ এপ্রিল- ১৮ এপ্রিল

৯ এপ্রিল – ১৯ এপ্রিল

১০ এপ্রিল- ২০ এপ্রিলের টিকিট দেয়া হবে।
এছাড়া ঈদুল ফিতরে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে বিড়ম্বনা এড়াতে বেশ কিছু পদক্ষেপ নিচ্ছে রেলওয়ে। সরদার সাহাদাত আলী জানান, ঈদের টিকিট বিক্রিতে অনলাইনের ওপর চাপ কমানোর জন্য পূর্বাঞ্চলের টিকিট বিক্রি হবে সকালে এবং পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি হবে বিকালে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...