‘টিকটক নিষিদ্ধ হলে লাভবান হবে ফেসবুক’

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ণ

টিকটক ছাড়া ফেসবুক আরও বিস্তৃত হবে বা বেশি ব্যবহৃত হবে, তাই টিকটক বন্ধ হলে অন্যান্য অ্যাপ বিশেষ করে ফেসবুকের অবস্থানই শক্তিশালী হবে বলে মন্তব্য করেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১১ মার্চ) মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রে চীনের ভিডিওনির্ভর সামাজিক মাধ্যম টিকটক নিষিদ্ধের প্রচেষ্টা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, সামাজিক এ মাধ্যমটি অসৎ, তিনি মনে করেন যুক্তরাষ্ট্রের জন্য ফেসবুক খারাপ, বিশেষ করে নির্বাচনের বিষয়ে ফেসবুকের ভূমিকা নেতিবাচক বলে উল্লেখ করেন ট্রাম্প।

ট্রাম্পের ফেসবুককে মানুষের শত্রু বলে অভিহিত করার পর ওয়াল স্ট্রিটে পড়ে যায় সামাজিক মাধ্যমটির মূল প্রতিষ্ঠান মেটা প্ল্যাটফর্মসের শেয়ার। সোমবার প্রতিষ্ঠানটির শেয়ার দর প্রায় ৪ শতাংশ কমে যায়।

এর আগে নিজের সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালেও ফেসবুককে জনগণের সত্যিকারের শত্রু হিসেবে উল্লেখ করেছিলেন ট্রাম্প। এর পরপর শুক্রবার মেটার শেয়ার দর পড়ে গিয়েছিল ১ দশমিক ২ শতাংশ।

এছাড়া গত বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাম্পের এই আক্রমণাত্মক মন্তব্যের পর থেকে মেটার বাজার মূল্য কমেছে ৬০ বিলিয়ন ডলারেরও বেশি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...