১০ টাকায় ডিম, ২০০ টাকা কেজি ব্রয়লার বিক্রি আজ থেকে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪, ১১:২০ পূর্বাহ্ণ

পবিত্র রমজান ও ১৫ই মার্চ বিশ্ব ভোক্তা-অধিকার দিবস উপলক্ষে ঢাকা মহানগরের গুরুত্বপূর্ণ স্থান ও বাজারে ন্যায্য মূল্যে ডিম ও মুরগি বিক্রি করবে প্রান্তিক খামারিদের সংগঠন বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ)।

এ কার্যক্রমে প্রতি ডজন ডিম ১২০ টাকায় কেনা যাবে। এছাড়া প্রতি কেজি ব্রয়লার মুরগি ২০০ টাকা এবং ড্রেসিং করা ব্রয়লার মুরগি ২৫০ টাকা দরে বিক্রি হবে বলে জানা গেছে।

বুধবার (১৩ মার্চ) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিউজ্জামান এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

বিপিএ জানিয়েছে, রাজধানীর ২০ টি পয়েন্টে ট্রাকসেলে ডিম ও মুরগি ন্যায্য মূল্যে বিক্রি কার্যক্রমের উদ্যোগ নেয়া হয়েছে। বাজারে মধ্যস্বত্ত্বভোগীদের প্রভাব কমিয়ে স্মার্ট পোল্ট্রি শিল্প গড়ার অংশ হিসেবে ভোক্তাদের কাছে সরাসরি ন্যায্য মূল্যে ডিম ও মুরগি বিক্রি করা হবে।

এজন্য খামারিদের কাছ থেকে ডিম ও মুরগি সংগ্রহ করে আগামী বুধবার থেকে কারওয়ান বাজারে এবং পরবর্তীতে ঢাকা মহানগরের গুরুত্বপূর্ণ স্থান/বাজার সমূহে খুচরা পর্যায়ে ভ্রাম্যমাণ ট্রাকসেলের মাধ্যমে এ বিক্রি কার্যক্রম চলমান থাকবে।

বিক্রির স্থান/বাজার: কারওয়ান বাজার, হাতিরপুল বাজার, শান্তিনগর বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, কৃষি মার্কেট, শ্যামলী, গুলশান নতুন বাজার, সেগুনবাগিচা, সচিবালয়, উত্তর বাড্ডা বাজার, যাত্রাবাড়ী চৌরাস্তা, ঝিগাতলা শংকর বাস স্ট্যান্ড, মতিঝিল, মিরপুর, শান্তিনগর বাজার, নিউ মার্কেট, রামপুরা বাজার, কামরাঙ্গীরচর, শনির আখরা বাজার।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...