৮ বিভাগে কৃষিপণ্য সংরক্ষণাগার তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪, ১১:১১ অপরাহ্ণ

মৌসুম শেষ হয়ে গেলে ফল ও সবজি চড়া দামে কিনতে হয় ভোক্তাদের। এসব পণ্য বছরব্যাপী ক্রেতাদের সাধ্যের নাগালে রাখতে দেশের আটটি বিভাগে সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে তিনি এ নির্দেশনা দেন। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানান, দেশের আটটি বিভাগে পর্যায়ক্রমে কৃষি পণ্য সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। যাতে করে বিভিন্ন পণ্য মৌসুমের বাইরেও ভোক্তারা সহনশীল দামে কিনতে পারেন। অতি উন্নত মানের সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সংরক্ষণাগারে যেসব পণ্য রাখা হবে সেসবের প্রতিটি পণ্যের জন্য পৃথক পৃথক তাপমাত্রায় সংরক্ষণের ব্যবস্থা যেন রাখা হয়, সেই নির্দেশও দিয়েছেন সরকার প্রধান।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন কৃষিভিত্তিক সমবায় গড়ে তুলতে কৃষি মন্ত্রণালয় ও পল্লী উন্নয়ন বিভাগকে নির্দেশ দিয়েছেন প্রধামন্ত্রী।

উল্লেখ্য, গত মন্ত্রিসভার বৈঠক শেষে সরকারি কর্মচারীদের ইফতার পার্টি আয়োজন না করতে নির্দেশ দিয়েছিলেন শেখ হাসিনা। এবার সবার প্রতি সরকার প্রধান অনুরোধ করেছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...