আফগানিস্তানে পাকিস্তানের বিমান হামলা, শিশুসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪, ৫:৫৭ অপরাহ্ণ

আফগানিস্তানের অভ্যন্তরে তালেবানদের একাধিক আস্তানাকে লক্ষ করে পাকিস্তান দুটি বিমান হামলা চালিয়েছে এতে ৮ জন নিহত হয়েছে। নিহতদের সবাই নারী ও শিশু।

স্থানীয় সময় সোমবার (১৮ মার্চ) ভোরে এই হামলা চালানো হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন আফগানিস্তানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

এক বিবৃতিতে জাজিবুল্লাহ এ হামলাকে আফগানিস্তানের সার্বভৌমত্ব লঙ্ঘনের সামিল বলে মন্তব্য করেছেন। ওই বিবৃতিতে তিনি বলেছেন, স্থানীয় সময় ভোর ৩টায় পাকিস্তানের সীমান্তবর্তী খোস্ত এবং পাকতিকা প্রদেশে পাকিস্তানি বিমান থেকে বেসামরিক বাড়ি-ঘরে বোমাবর্ষণ করা হয়েছে।

তবে এ হামলার বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি ইসলামাবাদ।

তাৎক্ষণিকভাবে এই হামলার কারণ কী তা স্পষ্ট নয়। পাকিস্তান সরকার এবং নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক মাসগুলোতে এই ধরনের হামলা বেড়েছে যার জন্য পাকিস্তানি তালেবানকে (টিটিপি) দায়ী করেছেন তারা। আর এই হামলাগুলোর পরিকল্পনা আফগান ভূখণ্ডে বসে করা হয়েছে বলেও দাবি করেছেন তারা।

পাকিস্তানি তালেবান -একটি পৃথক জঙ্গি গোষ্ঠী; কিন্তু আফগান তালেবানের সাথে জোটবদ্ধ। অবশ্য পাকিস্তানি তালেবান জঙ্গিদের আফগানিস্তানের ভূখণ্ড ব্যবহারের বিষয়টি অস্বীকার করেছে আফগানিস্তানের তালেবান সরকার।

সূত্র: আনাদোলু এজেন্সি

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...