লন্ডনে জগন্নাথপুর সরকারী স্বরূপচন্দ্র উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপনে প্রস্ততি সভা ও একজন হামজা গ্রন্থের মোড়ক উম্মোচন

মতিয়ার চৌধুরী, লন্ডন,

  • প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪, ৪:২৬ অপরাহ্ণ

 

দেশ থেকে হাজার মাইল দূরে ব্রিটেনে বসেই বৃহত্তর সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারী স্বরুপ চন্দ্র উচ্চবিদ্যালয়ের শতবর্ষ উদযাপনের প্রস্তুতি নিলেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। গ্রেটব্রিটেনে বসবাসরত স্বরূপচন্দ্র সরকারী উচ্চবিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা এ উপলক্ষে ২৫ মার্চ সোমবার এক ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজিত অনুষ্টানে উঠে আসে বিদ্যালয় জীবনের স্মৃতি।

ইফতার মাহফিল শেষে একই ভ্যানুতে বিদ্যালয়ের সাবেক ছাত্র আয়োজক কমিটির কনভেনার রাধারমন উৎসবের প্রবর্তক ‘’একজন হামজা বইয়ের মোড়ক উন্মোচন করেন আগত অতিথিরা। এক সময়ের বৃহত্তর সিলেটের কৃতি ফুটবলার হামজার উপর বইটি লিখেছেন যুক্তরাজ্য প্রবাসী কবি ও লেখক আব্দুল মুকিত মুখতার মুকিত। মোড়ক উম্মোচন অনুষ্টানে অতিথিবৃন্দ সৃজনশীল কাজের জন্য হামজার ভূয়সী প্রশংসা করেন। অথিতিরা বলেন ইতিহাস ঐতিহ্য, ক্রীড়া সংস্কৃতি সর্বত্রই হামহার বিচরণ।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথপুরের কৃতিসস্তান যুক্তরাজ্য আওয়ামীলীগের সেক্রেটারী সৈয়দ ফারুক সাজিদুর রহমান ফারুক, বিশেষ অতিথি অধ্যাপক শাহগীর বক্ত ফারুক ও কমিউনিটি নেতা সিরাজুল হক সিরাজ । লন্ডন সফররত বিদ্যালয়ের শিক্ষক আবু হোরায়রা সাদ মাস্টারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শতবর্ষ উদযাপন কমিটির যুগ্মআহবায়ক মির্জা জুয়েল আমিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চ্যানেল ইউরোপের এমডি সাংবাদিক রেজা আহমদ ফয়সল চৌধুরী শুয়েব,টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র দরছ উল্লাহ, কবি ও ছড়াকার মাসুক ইবনে আনি, একজন হামজা গ্রন্থের গ্রন্থকার কবি আব্দুল মুখতার মুকিত, সাংবাদিক মতিয়ার চৌধুরী, ডা. গিয়াস উদ্দিন, মতিউর রহমান এম. এ.সত্তার প্রমুখ। মোনাজাতের মাধ্য্যমে অনুষ্টানের সমাপ্তি ঘটে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...