মালয়েশিয়ার মধ্য আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১:৪৪ অপরাহ্ণ

মধ্য আকাশে মালয়েশিয়ার নৌবাহিনীর দুইটি হেলিকপ্টারের সংঘর্ষে অন্তত ১০ জন নিহত হয়েছেন। রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজের জন্য একটি সামরিক মহড়া চলাকালীন সময় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় সাড়ে ৯টার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টা) দেশটির লুমুতে শহরের নৌবাহিনীর একটি ঘাঁটিতে এ দুর্ঘটনা ঘটেছে।

এর আগে এ বছরের মার্চ মাসে মালয়েশিয়ান কোস্ট গার্ডের একটি হেলিকপ্টার প্রশিক্ষণ ফ্লাইটের সময় দেশটির আংসা দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয়েছিল। ওই ঘটনায় পাইলট, কো-পাইলট এবং জাহাজে থাকা দুই যাত্রীকে জেলেরা উদ্ধার করেছিলেন।

বিবিসি জানিয়েছে, নৌবাহিনীর কুচকাওয়াজের সামরিক মহড়ায় একটি হেলিকপ্টার অন্যটির সঙ্গে সংঘর্ষ হওয়ার পরে বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ে যাওয়ার একটি ভিড়িও স্থানীয় মিডিয়ায় প্রকাশিত হয়েছে। হেলিকপ্টার দুইটিতে মোট ১০ জন ক্রু ছিলেন। তাদের মধ্যে কেউই আর বেঁচে নেই।

হেলিকপ্টার দুইটির মধ্যে একটিতে সাতজন ক্রু ছিলেন। সংঘর্ষের পরে সেটি চলমান ট্র্যাকে বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আর অন্যটিতে তিনজন ক্রু ছিলেন। সংঘর্ষের পর সেটি কাছাকাছি একটি সুইমিং পুলে গিয়ে বিধ্বস্ত হয়।

এদিকে রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী জানিয়েছে, এ ঘটনায় দুই হেলিকপ্টারে থাকা সবাই ঘটনাস্থলেই মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তাদের মরদেহগুলো সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করা হবে বলেও জানানো হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...