এবার ‘অভিভাবক ঐক্য ফোরাম’-এর নতুন দাবি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ণ

তীব্র তাপপ্রবাহের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন সরকার। এমন গরম অব্যাহত থাকলে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানোর সুপারিশ করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তবে এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ না রেখে নতুন এক দাবি জানিয়েছে ‘অভিভাবক ঐক্য ফোরাম’।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলুর সই করা এক বিবৃতিতে নতুন এ দাবি তুলে ধরা হয়।

ওই বিবৃতিতে বলা হয়, সারা দেশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাওয়ায় এবং সরকার হিট অ্যালার্ট জারি করায় দেশের সব স্কুল, কলেজ ও মাদরাসা সাত দিনের জন্য বন্ধ করার দাবি জানায় অভিভাবক ঐক্য ফোরাম। এ দাবির প্রেক্ষিতে সরকার ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল, কলেজ ও মাদরাসা বন্ধ করে দেয়। কিন্তু আবার কোথাও কোথাও অতি তীব্র তাপপ্রবাহ বহমান থাকায় স্বাস্থ্য মন্ত্রণালয় আরও এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দিয়েছে। এ অবস্থার প্রেক্ষিতে অভিভাবকরা শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনায় এবং হিট স্ট্রোক থেকে রক্ষা পেতে অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনার পরামর্শ দিচ্ছি।

অনলাইনে শ্রেণির কার্যক্রম পরিচালনায় বন্ধের সময়ের শিক্ষার ঘাটতি পূরণে অনেকটাই সহায়তা হবে বলে মনে করেন অভিভাবক ঐক্য ফোরাম সভাপতি।

রমজান, ঈদ ও নববর্ষের ছুটি শেষে গত ২১ এপ্রিল খোলার কথা ছিল শিক্ষাপ্রতিষ্ঠান। ২০ এপ্রিল ঘোষণা আসে, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে ছুটি বৃদ্ধি করা হয়। ছুটি শেষে আগামী ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি বলে সূত্রে জানা গেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...