রেলের ভাড়া বাড়ানো হয়নি, ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ণ

ঈদের আগে রেলের ভর্তুকি প্রত্যাহার করা হবে না বলে কথা দিয়েছিলাম, সেটা রেখেছি। ঈদের পর ভর্তুকি প্রত্যাহার করেছি। আগামী ৪ মে থেকে তা কার্যকর হবে। মূলকথা, রেলের ভাড়া বাড়ানো হয়নি, ভর্তুকি প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী।

তিনি বলেন, দূরত্ব হিসাব করে ১০০ কিলোমিটারের মধ্যে কোনো ভাড়া বাড়বে না। ১৫-২০ বছরের মধ্যে রেলের ভাড়া বাড়েনি, বাড়ানোর চেষ্টাও করা হচ্ছে না। তবে ভাড়া বাড়ানো উচিত। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন, এ মুহূর্তে জনগণের ওপর চাপ দেওয়া যাবে না। তবে ভর্তুকি প্রত্যাহারের জন্য সামান্য বাড়বে। এটা সবাইকে মেনে নিতে হবে।

মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ভাঙ্গা থেকে নতুন রুট চালু হলেও রাজবাড়ী টু ঢাকার ট্রেন প্রত্যাহার হবে না। সাংবাদিক হয়ে আপনারা গুজবে কান দেবেন না। ওই রুটে নতুন ট্রেন চালু হবে।

তিনি আরও বলেন, মেলা করার মানে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানো। রাজবাড়ীতে যেহেতু বড় কোনো ইন্ডাস্ট্রি নেই, তাই কুটির শিল্পের প্রদর্শনীর মাধ্যমে জনগণকে জানানো হয় কোন ধরনের পণ্য এ জেলায় আছে। মেলার মাধ্যমে সেগুলোর বাজারজাত করা হবে।

মেলার উদ্বোধনী সভায় রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।

ঘর সাজানো জিনিসপত্র, পোশাক, শাড়ি, থ্রিপিস, চুরি, মালা, খেলনা, মুখরোচক খাবার এবং কুটির শিল্পসহ নানা পণ্য মেলায় স্থান পায়। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। বাচ্চাদের বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন ধরনের রাইডস।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...