বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ৬:৪৫ অপরাহ্ণ

নোয়াখালীর হাতিয়ার পূর্ব দিকে বঙ্গোপসাগরে এমভি মৌমনি নামে একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া ওই জাহাজের ওপরের অংশ ধরে সাগরে ভেসে আছেন ১২ নাবিক।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) হাতিয়ার ভাসানচরের বঙ্গোপসাগরে অংশে ইসলাম চরের কাছে এই ঘটনা ঘটে।

পরে জরুরি সেবা ৯৯৯ নম্বরে নাবিকদের কাছ থেকে দুর্ঘটনার তথ্য পেয়ে তাদের উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ও কোস্টগার্ড।

জানা যায়, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ‘এমভি মৌ-মনি’ কার্গো জাহাজ। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় ঢেউয়ের কবলে পড়ে কার্গো জাহাজটি ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে ভেসে আছেন ভেতরে থাকা ১২ নাবিক। তাদের উদ্ধারে দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়েছে।

জাহাজের মালিকপক্ষের মোহাম্মদ ওহায়েদুল ইসলাম জানান, জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। জাহাজে ১২ জন নাবিক রয়েছেন। বৈরী আবহাওয়ার কারণে ঢেউয়ের কবলে পড়ে জাহাজটি দুর্ঘটনায় পড়েছে। জাহাজে থাকা লোকজনের সঙ্গে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন আর যোগাযোগ করা যাচ্ছে না।

হাতিয়ার নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বঙ্গোপসাগরের মোহনায় জাহাজডুবির ঘটনা ঘটেছে। আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে এগুচ্ছি। সাগর খুবই উত্তাল তাই ঘটনাস্থলে পৌঁছাতে সময় লাগছে। নাবিকরা সবাই ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসছে বলে আমরা জেনেছি।

কোস্টগার্ডের হাতিয়া স্টেশনের পেটি অফিসার মো. সেলিম মন্ডল বলেন, বর্তমানে সাগর উত্তাল আছে। আমরা রওনা দিয়েছি আগেই। ঘটনাস্থলে পৌঁছাতে আমাদের ১-২ ঘণ্টা সময় লাগবে। পরবর্তীতে বিস্তারিত জানাতে পারব।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...