লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারের ডিপ্লোম্যাট অফ দ্য ইয়ার এওয়ার্ড লাভ

মতিয়ার চৌধুরী, লন্ডন,

  • প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ৯:৫৮ অপরাহ্ণ

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বিশ্বব্যাপী বিশিষ্ট কূটনীতিক ম্যাগাজিন থেকে ‘ডিপ্লোম্যাট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ২০২৪’ পেয়েছেন। ২২এপ্রিল ২০২৪ লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার স্যার লিন্ডসে হোয়েল হাই কমিশনারের হাতে পুরস্কারটি তুলে দেন। এওয়ার্ড গ্রহন কালে তার সাথে ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের কর্মকর্তারা ও অন্যান্য দেশের কুটনীতিকবৃন্দ।

এর আগে ২০২৩ সালে হাইকমিশনার তাসনীম লন্ডনে নারী কূটনীতি নেটওয়ার্কের সভাপতি নির্বাচিত হন, সেন্ট জেমসেস কোর্টে নারী রাষ্ট্রদূতদের একটি ফোরাম এবং আন্তর্জাতিক মেরিটাইম অর্গানাইজেশনের ১৩৩তম অ্যাসেম্বলির নির্বাচিত প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০২৩ সালের ডিসেম্বরে তিনি এই পুরুস্কারের জন্য মনোনীত হন। হাইকমিশনার তাসনিম এর আগে COP26-এর নেতৃত্বে লন্ডনে জলবায়ু কূটনীতিতে অসাধারণ অবদান রাখার জন্য ২০২২ সালে ডিপ্লোম্যাট অফ দ্য ইয়ার পুরস্কার পেয়েছিলেন।

ডিপ্লোম্যাট অ্যাওয়ার্ড অফ দ্য ইয়ার হল ডিপ্লোম্যাট ম্যাগাজিন ইউকে কর্তৃক রাষ্ট্রদূতদের দেওয়া একটি বার্ষিক পুরস্কার যারা যুক্তরাজ্যে কূটনীতিতে অসাধারণ অবদান রেখেছেন এবং ১৮০ টিরও বেশি দেশের ইউকে-ভিত্তিক কূটনীতিকদের স্বেচ্ছায় মনোনয়ন এবং ভোটের ভিত্তিতে আবাসিক মিশন প্রধানদের লন্ডনে এই এওয়ার্ড প্রদান করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...