ইনক্লোসিউনে ডায়ালগ শিরোনামে ১০ মে সন্ধ্যায় ইতালির মনফালকনে শহরে চেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম প্রাঙ্গণে নাগরিকদের মধ্যে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মো.জিয়াউর রহমান খান সোহেল ব্যাুরো চীফ ইতালি,

  • প্রকাশিত: ১১ মে ২০২৪, ১:৫৪ অপরাহ্ণ

ইনক্লোসিউনে ডায়ালগ শিরোনামে ১০ মে সন্ধ্যায় ইতালির মনফালকনে শহরে চেন্ত্র কুলতোরালে ইসলামিকো দারুস সালাম প্রাঙ্গণে নাগরিকদের জন্য উন্মুক্ত আলোচনা সভায় সংলাপে অংশ নেন এজেন্সি দুয়েমিলা উনোর সেরজ্জিও সেরা, পারোক্কিয়া ডন ফ্লাভিও, কনসিলিয়েরে রিজিওনালে এনরিকো বুল্লিয়ান ও ড. বুক নাথ।

আলোচনার প্রারম্ভে ড. বুক নাথ অতিথিদের স্বাগত জানান এবং এই শহরে সাম্প্রতিক ঘটে যাওয়া অপ্রত্যাশিত কিছু বিষয় তুলে ধরেন। তিনি আরো বলেন ইমিগ্রাতিদের প্রতিবন্ধকতা মনে না করে তাদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে রাষ্ট্রের উন্নতি সাধন সম্ভব।

সেরজ্জিও সেরা বলেন, রাষ্ট্রের প্রতিষ্ঠান গুলোর দায়িত্ব হচ্ছে যারা এখানে আসে অন্য দেশ হতে তাদের গ্রহণ করা। তিনি কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন তিনি বলেন ফ্রিওলিয়া ভেনেসসিয়া জুলিয়া হচ্ছে বিশ্বের প্রথম সারির প্রবীন মানুষের শহর তিনি আরো বলেন ২০২২-২৩ সালে ফ্রিওলিয়া ভেনেসসিয়া জুলিয়াতে সাত হাজার শিশু জন্ম গ্রহণ করেন পক্ষান্তরে প্রায় চৌদ্দ হাজার মানুষ মৃত্যু বরণ করেন। সুতরাং ভবিষ্যতে জনসংখ্যার জন্য আমাদের এখনই ভাবতে হবে। এদেশে নতুন আসা তরুণদের গ্রহণ করতে হবে ।


এনরিকো বুলিয়ান রিজিওনালের বিভিন্ন প্রজেক্ট এর বরাদ্দের খাতিয়ান তুলে ধরেন বিভিন্ন এসোসিয়েশনের এগুলো তে অংশ গ্রহণের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।
নুরুল আমিন খন্দকার মনে করেন এই ধরণের অনুষ্ঠান স্হানীয় এবং অভিবাসীদের মধ্যে সহাবস্থান তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...