টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ মে ২০২৪, ২:৪৭ অপরাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে গত দুই মৌসুম ধরে আলো ছড়িয়ে চলেছেন আর্লিং হালান্ড। তার পুরস্কারও ঘরে তুলেছেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। টানা দ্বিতীয় মৌসুম তিনি ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করেছেন। এই পুরস্কার জয় করতে এবারের মৌসুমে তিনি ২৭ গোল করেছেন।

রোববার (১৯ মে) রাতে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট হাম ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো শিরোপা জয় করেছে ম্যানচেস্টার সিটি। শিরোপা জয়ে এ ম্যাচে পুরো পয়েন্ট পাওয়ার বিকল্প ছিল না ম্যানসিটির সামনে। কেননা আর্সেনাল তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল।

শেষ ম্যাচে গোলের দেখা পাননি হালান্ড, তারপরও তার গোল্ডেন বুট জয়ে কোনো সমস্যা হয়নি। দ্বিতীয় স্থানে থাকা কোল পালমারকে অনেক পেছনে ফেলে তিনি এই পুরস্কার জিতেছেন। পালমারের গোল সংখ্যা ২২। তবে হালান্ড গত মৌসুমের পারফরম্যান্সকে টপকে যেতে পারেননি। গত মৌসুমে তিনি ৩৬ গোল করেছিলেন।

টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট জয়ের মাঝ দিয়ে একটা সমালোচনার জবাবও দিয়েছেন হালান্ড। গত এপ্রিলে প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে ম্যাচে অনেকটা নিষ্প্রভ ছিলেন এই ফরোয়ার্ড। গোলশূন্য ড্র হয়েছিল ম্যাচটি। এ ম্যাচের পর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রয় কিন তাকে ‌’দ্বিতীয় সারির লিগের খেলোয়াড়’ বলে খোঁচা দিয়েছিলেন। সে সময় অবশ্য হালান্ড তার কোচ পেপ গার্দিওলাকে পাশে পেয়েছিলেন। গার্দিওলা তার হয়ে জবাবে বলেছিলেন, হালান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...