মরদেহ ছাড়া এমপি আনার হত্যার সবই পেয়েছি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ মে ২০২৪, ৯:১৮ অপরাহ্ণ


ভারতে খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহের অংশ পাওয়ার বিষয়ে আশাবাদ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। একমাত্র ডেড বডি ছাড়া খুনের সমস্ত ইনফরমেশনই আমরা পেয়েছি। আশা করি, মরদেহের কিছু হলেও পাব।

 

মঙ্গলবার (২৮ মে) সচিবালয়ে ঈদুল আজহার প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ পাওয়ার বিষয়ে সর্বশেষ তথ্য জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার মরদেহের বিষয়ে স্পষ্ট কোনো খবর আমাদের কাছে আসেনি। আপনারা যেরকম শুনছেন আমরাও সেরকম শুনছি। বাংলাদেশ থেকে তিনজন গোয়েন্দা সদস্য সেখানে গিয়েছেন। ভারতের পুলিশও কাজ করছেন।

তিনি বলেন, ডেড বডি পাওয়া ছাড়া সমস্ত ইনফরমেশন- যারা যারা এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন, যারা যারা খুন করেছেন, সব কিছুরই খবর আমরা পেয়েছি। তারা যেভাবে খুন করেছেন তাতে ডেড বডিটা উদ্ধার করাই বাকি আছে। আর সবকিছুই আমাদের কাছে চলে আসছে।

মরদেহ না পেলে তার আসন শূন্য ঘোষণা করা যাচ্ছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, সেটি স্পিকার জানেন। সংবিধান অনুযায়ী তিনি সিদ্ধান্ত দেবেন।

এ বিষয়ে স্পিকারকে আপনার অবহিত করবেন কিনা- জানতে চাইলে তিনি বলেন, স্পিকারকে অবহিত করা আমাদের কাজ নয়। স্পিকারের ওখানে অফিস আছে, তারাই সিদ্ধান্ত নিবেন পরবর্তী অ্যাকশন কী হবে।

মরদেহ না পাওয়া গেলে কোনো আইনি জটিলতা হবে কিনা- এ বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, যারা যারা দেখেছেন, যারা যারা হত্যা করেছেন, তারা তো স্বীকার করেছেন। সেখানে কী হবে সেটা আইনজ্ঞরাই জানেন, আইন মন্ত্রণালয় বলতে পারবে।

এ সময় ঈদের আগে ও পরের ৩ দিন সড়ক মহাসড়কে যাত্রী ও পচনশীল পণ্য ছাড়া অন্য কিছু পরিবহন করা যাবে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, সারাদেশে ৪ হাজার ৪৬০টি পশুরহাট বসবে। এ সময় ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পশুবাহী পরিবহনের গায়ে যাত্রা ও গন্তব্যের স্থান লিখতে হবে। রাস্তার ওপরে কোনো পশু নামানো যাবে না।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...