নারীদের প্রবেশাধিকার দিয়ে সৌদিতে ‘নাইট ক্লাব’ চালু, থাকছে ডিজে পার্টিও

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ মে ২০২৪, ৩:৫৯ অপরাহ্ণ

নারীদের গাড়ি চালানো, মাঠে বসে খেলা দেখা এবং সিনেমা হল চালুর অনুমতি আগেই দিয়েছে সৌদি আরব। এবার রক্ষণশীলতার খোলস ছেড়ে যেন আরও বেরিয়ে এলো। ‘নাইট ক্লাব’ চালু করল দেশটি। একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

সৌদি আরবে খোলা প্রথম নাইট ক্লাবটির নাম দেওয়া হয়েছে ‘নিউ লাইফ’। রাজধানী রিয়াদে এই নাইট ক্লাবটি দ্য বিস্ট হাউস নামেও পরিচিত। ‘বিস্ট হাউস’নামের এই নাইট ক্লাবে রয়েছে বিলাসবহুল সুযোগ সুবিধা। আকর্ষণীয় করে তুলতে রাখা হয়েছে একাধিক স্টুডিও, ডাইনিং এরিয়া। আছে ডিজে পার্টিরও ব্যবস্থা। কর্তৃপক্ষ বলছে, এটি ক্রমেই শিল্প ও সংগীতের কেন্দ্র হয়ে উঠবে।

তবে বিস্ট হাউসের সদস্য হতে মানতে হবে বেশকিছু নিয়ম কানুন। সেইসঙ্গে গুনতে হবে মোটা অংকের অর্থ। ক্লাবের সর্বনিম্ন বার্ষিক সদস্য ফি হিসেবে দিতে হবে ৬ হাজার রিয়াল বা ১ লাখ ৮৭ হাজার টাকা। আরও সুবিধা চাইলে দিতে হবে ১০ হাজার রিয়াল বা প্রায় ৩ লাখ ১২ হাজার টাকা।

যাবতীয় বিধিনিষেধ ভেঙে এখানে ঢুকতে দেওয়া হবে নারীদেরও। তবে মদ সেখানে একেবারে নিষিদ্ধ। অবশ্য এই পাবলিক ক্লাবে আগত অতিথিরা মদের পরিবর্তে মকটেল পান করতে পারবেন। দেশটিতে ১৯৫০ সাল থেকে অ্যালকোহল ব্যবহার নিষিদ্ধ।

প্রসঙ্গত, অনেক দিন ধরে পর্যটন শিল্পের উন্নয়নে কাজ করছে সৌদি। আমন্ত্রণ জানাচ্ছে বিদেশিদের। তবে এতদিন দেশটির কোথাও বিদেশিরাও পার্টি করতে পারতেন না। এবার সে অভাব পূরণ হলো। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে সৌদি আরবের ভিশন ২০৩০ পরিকল্পনার অংশ হিসেবে মরুর দেশটি চালু করল নাইট ক্লাব।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...