মালয়েশিয়ার ২০ বাংলাদেশিসহ ৪৪ অভিবাসী আটক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩০ মে ২০২৪, ৩:৪৪ অপরাহ্ণ

মালয়েশিয়ার জোহরে ২০ বাংলাদেশিসহ ৪৪ অবৈধ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। মঙ্গলবার (২৮ মে) জোহরের মুয়ার শাখার এনফোর্সমেন্ট ইউনিটের একটি দল একটি লোহার কারখানা এবং মুয়ারের আশেপাশের বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ৪৪ জন অভিবাসীকে আটক করে।

বৈধ পাস ছাড়া কাজ করার সন্দেহে অবৈধ অভিবাসীদের সম্পর্কে জনসাধারণের তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে ১১০ জন বিদেশি ও স্থানীয় নাগরিদের কাগজপত্র পরীক্ষা করার পর বিভিন্ন অপরাধে ৪৪ জনকে আটক করা হয়। এদের মধ্যে থাইল্যান্ডের তিন নারীসহ ১৭ জন, বাংলাদেশের ২০ জন, চীনের ৩ জন এবং ইন্দোনেশিয়ার একজন নারী। আটক প্রত্যেকের বয়স ১৫ থেকে ৪৬ বছরের মধ্যে।

জোহর স্টেট অভিবাসনের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জল বিন শামসুদীন বুধবার (২৯ মে) এক বিবৃতিতে বলেন, জোহর রাজ্যের অভিবাসন বিভাগ প্রত্যন্ত অঞ্চলে অবৈধ অভিবাসনের সমস্যা মোকাবেলায় প্রয়োগের প্রচেষ্টা জোরদার করতে থাকবে।

তিনি বলেন, যারা এখনও বৈধ ভ্রমণ নথি এবং পাসপোর্ট বা পারমিট ছাড়া বিদেশি কর্মীদের নিয়োগ করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। বিভাগটি অভিবাসী প্রত্যাবাসন কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানায় যা ৩১ ডিসেম্বর শেষ হবে। অবৈধ অভিবাসীদের উচিৎ স্বেচ্ছায় তাদের নিজ দেশে ফিরে যাওয়া।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...