কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, নিহত বেড়ে ৪১

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১২ জুন ২০২৪, ৬:১৯ অপরাহ্ণ

কুয়েতের দক্ষিণাঞ্চলে শ্রমিকদের আবাসন ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪১ জন হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ৪৩ জন মানুষ। দেশটির উপ-প্রধানমন্ত্রী শেখ ফাহাদ ইউসুফ সৌদ আল-সাবাহ ঘটনাস্থল পরিদর্শনকালে এসব তথ্য জানান।

বুধবার (১২ জুন) কুয়েতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে রয়টার্স এক প্রতিবেদনে জানায়, কুয়েতের দক্ষিণাঞ্চলীয় মানগাফ শহরে এই অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনা ঘটে। তবে এতে কোনো বাংলাদেশি শ্রমিক ছিলেন কিনা জানা যায়নি।

দেশটির সিনিয়র পুলিশ কমান্ডার রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেছেন, স্থানীয় সময় সকাল ৬টার দিকে আগুনের খবর কর্তৃপক্ষকে জানানো হয়। যে ভবনে আগুন লেগেছে সেটিতে নির্মাণশ্রমিকরা থাকতেন এবং সেখানে প্রচুর সংখ্যক শ্রমিক ছিল। কয়েক ডজনকে উদ্ধার করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার ফলে অনেকের মৃত্যু হয়েছে।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বিবৃতি অনুসারে, গুরুতর আহতদের প্রয়োজনীয় চিকিৎসার জন্য নিকটবর্তী কয়েকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ভবনটিতে অগ্নিকাণ্ডে আহতদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করছেন।

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভির প্রতিবেদনে বলা হয়েছে, অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে চারজন ভারতীয় নাগরিকও রয়েছেন। মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত চার ভারতীয়ও নিহত হয়েছেন বলে কুয়েতি গণমাধ্যমের খবরে বলা হয়েছে এমনটি ভারতীয় সংবাদমাধ্যমটি দাবি করেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...