লন্ডনে বঙ্গবন্ধুর উপর নির্মিত ১০টি নতুন বাংলা গানের সিডি এলবামের প্রকাশনা উৎসব

প্রেস বিজ্ঞপ্তি,

  • প্রকাশিত: ২০ জুন ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ণ

পূর্ব লন্ডনের একটি হলে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি সর্বিক তত্ত্বাবধানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপরে নির্মিত ১০টি নতুন বাংলা গানের একটি ঐতিহাসিক সিডি এলবামের আনুষ্ঠানিক প্রকাশনা উৎসব করেছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে অনুষ্ঠানটির শুভ প্রকাশনা ঘোষণা করেন বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) জনাব মুহাম্মদ ফারুক খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের মাননীয় সভাপতি জনাব সুলতান মাহ্মুদ শরীফ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাম সাজিদুর রহমান ফারুক, বার্কিং ও ডেগেনহাম বারার মেয়র জনাব মইন কাদরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল আহাদ সহ আরও অনেক গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এই মহতী অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এর পর সংগঠনের সভাপতি এডভোকেট টি. এম. জানে আলম স্বাগত বক্তব্য রাখেন।

ড. আনোয়ারুল হক অনুষ্ঠানে উপস্থাপনা ও প্রতিটি গানের সাথে নিজের গ্রন্থনা করা ধারাবর্ণনা হৃদয়গ্রাহী করে পাঠ করেন । অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কিংবদন্তি শিল্পী ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়ের বেষ কিনু মনোমুগ্ধকর গান গেয়ে শোনান।

ইউনিক এই এলবামে প্রয়াত কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী সহ কয়েকজন প্রথিতযশা গীতিকারের গান সন্নিবেশিত হয়েছে। প্রত্যেকটি গানের সাথে বঙ্গবন্ধুর জীবনের উল্লেখযোগ্য ঘটনার উপর ধারাবর্ণনা যুক্ত করা হয়েছে।

সর্বশেষে অনুষ্ঠানের সমাপ্তি ও ধন্যবাদ জ্ঞাপন করে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মুরশিদ উদ্দিন আহমেদ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...