বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশি ক্রিকেটার রিশাদ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ জুন ২০২৪, ৬:১৬ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে স্থান করে নিয়েছেন ২১ বছর বয়সী বাংলাদেশি ক্রিকেটার শাদ হোসেন। শনিবার (২৯ জুন) ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এই একাদশ প্রকাশ করেছে। এতেই একমাত্র বাংলাদেশের ক্রিকেটার হিসেবে বল হাতে নজরকাড়া পারফরম্যান্স করা টাইগার স্পিনার জায়গা পেয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কাড়া রিশাদ সবমিলিয়ে ৭ ম্যাচে ২৫ ওভার বোলিং করেছেন। যেখানে এই স্পিন অলরাউন্ডার ৭.৭৬ ইকোনমি রেটে ১৪ উইকেট শিকার করেছেন। যা কোনও বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেটের শিকারের কীর্তি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রকাশিত বিশ্বকাপের সেরা একাদশে ভারতের সর্বোচ্চ তিনজন ক্রিকেটার স্থান পেয়েছেন। এছাড়া দুইজন করে রয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে জায়গা পেয়েছেন। দলে নেই সেমিফাইনাল খেলা ইংল্যান্ডের কেউই। এমনকি সুযোগ পাননি নিউজিল্যান্ড ও পাকিস্তানের কেউ। এই দলের নেতৃত্বে নেই দুই ফাইনালিস্টের কেউ। অধিনায়ক করা হয়েছে আফগান তারকা স্পিনার রশিদ খানকে। তার নেতৃত্বে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠে এবার ইতিহাস গড়েছে আফগানিস্তান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশ: ট্রাভিস হেড, রশিদ খান (অধিনায়ক), রোহিত শর্মা, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যারন জোন্স, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রিশাদ হোসেন, ফজলহক ফারুকী, জাসপ্রিত বুমরাহ ও আনরিখ নরখিয়া।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...