জন্ম-মৃত্যু নিবন্ধনে যশোরের শ্রেষ্ঠত্ব অর্জন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ৬:৫৪ অপরাহ্ণ

অনলাইন জন্ম ও মৃত্যু নিবন্ধনে যশোর জেলা শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। দেশের মধ্যে জেলা হিসেবে সেরা হয়েছে যশোর। আর দেশ সেরা উপজেলার পুরস্কার পেয়েছে যশোরের কেশবপুর উপজেলা। একইসঙ্গে এ কার্যক্রমে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ উপ-পরিচালক হিসেবে যশোরের মো. হুসাইন শওকতকে পুরস্কৃত করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভায় আনুষ্ঠানিকভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এর হাত থেকে সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন যশোরের উপ-পরিচালক মো. হুসাইন শওকত। এদিকে সরকারি এ স্বীকৃতি পেয়ে যশোরবাসীসহ টিম যশোরের সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন মো. হুসাইন শওকত। তিনি বলেন, এটা যশোরবাসীর অর্জন।

তিনি জানান, জুলাই ২০২১ থেকে জুন ২০২২ পর্যন্ত যশোরের ৮টি উপজেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধন হয়েছে ৬১ হাজার ৬০৩ জন; যা লক্ষ্যমাত্রার শতকরা ৮৫ ভাগ। এরমধ্যে জন্ম নিবন্ধন হয়েছে ৪৭ হাজার ১১৪ জন যা লক্ষ্যমাত্রার শতকরা ৮১ ভাগ। এই সময়ের মধ্যে মৃত্যু নিবন্ধন হয়েছে ১৩ হাজার ৮৮৯ জন। যা লক্ষ্যমাত্রার শতকরা ৮৮ ভাগ। জন্ম ও মৃত্যু নিবন্ধনে যশোরের পরে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে রাজশাহী বিভাগের নওগাঁ ও চাপাইনবাবগঞ্জ জেলা।

এই সম্পর্কিত আরও খবর...