স্বাধীনতা বিরোধীদের রাজনীতির সুযোগ দিয়েছে বিএনপি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ৬:৪৯ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ দিয়েছে বিএনপি। যুক্তরাষ্ট্র, কানাডা খুনিদের আশ্রয় দিয়ে মানবাধিকার লংঘন করেছে। তিনি আরও বলেন, বিএনপির দুর্নীতির তথ্য মার্কিন তদন্তেই বেরিয়ে আসে।

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের জান-মালের নিরাপত্তা দেয়। আওয়ামী লীগ কখনও মানবাধিকার লঙ্ঘন করে না, সুরক্ষা দেয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের (নূর চৌধুরী এবং এএম রাশেদ চৌধুরী) আশ্রয় দিয়ে যুক্তরাষ্ট্র ও কানাডা মানবাধিকারের কথা বলে। আমার পরিবারকে হত্যা করতে ধানমণ্ডির ৩২ নম্বরে সরাসরি গিয়েছিল নূর চৌধুরী। সে এখন কানাডায় আছে। কানাডার সরকারকে বারবার বলছি ফেরত দেয়ার জন্য। কিন্তু তারা ফেরত দেয় না। তারা আবার মানবাধিকারের কথা বলে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশবাসীর কাছে আমার প্রশ্ন- আমার পরিবারকে হারিয়েছি, হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে, নির্মম নির্যাতন করা হয়েছে, গুম করা হয়েছে। একবারও কি ভেবেছেন তখন মানবাধিকার কোথায় ছিল।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপির লোকেরা গুম খুন নিয়ে কথা বলে। অথচ এই দেশে গুম-খুনের কালচার শুরু করেছিলেন জিয়াউর রহমান। আমাদের শত শত নেতাকর্মীকে গুম করেছে। ফাঁসি দেয়ার সংস্কৃতিও তার। একদিনে ১০ জনকে ফাঁসি দিয়েছে। বিমান বাহিনীর ৫৬২ জন, সেনাবাহিনীর ২ হাজার অফিসার ও সৈনিককে হত্যা করেছে। তাদের পরিবারগুলো আজও আপনজনের জন্য কাঁদে। মরদেহের খবরটাও তারা পায়নি। এরপর কোন মুখে বিএনপি গুম-খুন নিয়ে কথা বলে?

তিনি বলেন, ২৫ মার্চ পাকিস্তান হানাদার বাহিনী নিরস্ত্র বাঙালির ওপর অস্ত্র দিয়ে গণহত্যা শুরু করে। জাতির পিতার স্বাধীনতা ঘোষণার পরিপ্রেক্ষিতে বাঙালি অস্ত্র হাতে নিয়ে দেশকে স্বাধীন করেছিল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এবং উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম।

এই সম্পর্কিত আরও খবর...