বিপদমুক্ত নন সঙ্গীতশিল্পী আকবর

বিনোদন ডেস্ক,

  • প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০, ৭:৫৬ অপরাহ্ণ

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে বেশ কিছুদিন ধরে চিকিৎসাধীন রয়েছেন সঙ্গীতশিল্পী আকবর। সেখানে রোববার (২৩ আগস্ট) সকাল থেকে তার অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার মেয়ে অথৈ।

আকবরের ফেসবুক অ্যাকাউন্ট থেকে তার মেয়ে অথৈ একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, আমার আব্বুর অবস্থা খুবই আশঙ্কাজনক। ডাক্তার বলেছেন যেকোনো সময় যা কিছু হয়ে যেতে পারে। সবাই আব্বুর জন্য বেশি বেশি দোয়া করবেন। আমরা যেন আব্বুকে তাড়াতাড়ি সুস্থ করে বাড়িতে নিয়ে যেতে পারি। আব্বু খুব কষ্ট পাচ্ছেন। আল্লাহ তুমি আমার আব্বুর কষ্ট একটু কমিয়ে দাও। আব্বুকে তাড়াতাড়ি সুস্থ করে দাও। আমিন।

দীর্ঘদিন ধরে আকবর অসুস্থ। ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে আছে। গত ৩১ জুলাই থেকে বিছানাতে শুয়ে দিন কাটাতে হচ্ছিলো তাকে। ঠিকমতো কথাও বলতে পারছিলেন না। কোনোকিছু খেতেও পারছিলেন না। জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের পরামর্শে হাসপাতালে ভর্তি করা হয়।

২০১৭ সাল থেকে রক্তনালীর ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত হয়ে সে বছরই হানিফ সংকেতের সহায়তায় কেপিসি হাসপাতালের চিকিৎসায় সুস্থ হন আকবর। বছর দেড়েক পর আবার দেখা দেয় একই সমস্যা। এরপর পিজি থেকে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। তবে কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

পরবর্তীতে গতবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন চিকিৎসা করানোর জন্য। সঞ্চয়পত্র থেকে প্রতি তিন মাস পর ৪৯ হাজার টাকা করে পেতেন। তা দিয়ে সংসার ও চিকিৎসা চলত।

হানিফ সংকেতের হাত ধরে বিনোদনমূলক অনুষ্ঠান ইত্যাদি’র মাধ্যমে রাতারাতি শিল্পীস্বীকৃতি পান কণ্ঠশিল্পী আকবর। তার কণ্ঠের বেশকিছু গান শ্রোতামহলে বেশ জনপ্রিয়। বিশেষ করে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি বেশ জনপ্রিয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...