২০২১ সালে ভারতে খেলবে লাইপজিগ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ৩:০৪ পূর্বাহ্ণ

ইউরোপের অনেক ক্লাব একে একে ভারতের অনেক ক্লাবগুলোর সঙ্গে জুড়ে যাচ্ছে। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে কলকাতার জুটি শেষ হয়ে গেছে আগেই, তবে ভারতে একের পর এক ইউরোপের ক্লাবের পা পড়ছেই! ইনসাইড স্পোর্ট ওয়েবসাইটের তথ্যে দেখা গেছে ,ভারতের শীর্ষ লিগ আইএসএলের (ইন্ডিয়ান সুপার লিগ) চারটি ক্লাবের সঙ্গে চুক্তি আছে ইউরোপের ক্লাবগুলোর।

ব্যাঙ্গালুরুর সঙ্গে গত বছর জুটি বেঁধেছিল স্কটল্যান্ডের রেঞ্জার্স, যে ক্লাবের কোচ এখন লিভারপুলের কিংবদন্তি অধিনায়ক স্টিভেন জেরার্ড। এরপর ম্যানচেস্টার সিটি জুটি বাঁধল মুম্বাই সিটির সঙ্গে।

জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে দুই বছরের চুক্তি হলো হায়দরাবাদ এফসির। আর পরশু আরেক জার্মান ক্লাব আর বি লাইপজিগ তিন বছরের চুক্তি করেছে এফসি গোয়ার সঙ্গে। তবে চুক্তির পরপরই লাইপজিগের টেকনিক্যাল ডিরেক্টর ক্রিস্টোফার ভিভেল ভারতের ফুটবলপ্রেমীদের আরেকটি স্বপ্ন দেখিয়েছেন। আগামী বছরে লাইপজিগের ভারতে খেলতে আসার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তিনি!

লাইপজিগের টেকনিক্যাল ডিরেক্টর ভিভেল সম্ভাবনা জিইয়ে রাখলেন, ‘আশা করি আগামী গ্রীষ্মে এমনটা সম্ভব হবে, তবে সবকিছু নির্ভর করছে এই মহামারি তখন কোন অবস্থায় দাঁড়ায় সেটির ওপর।’

এদিকে কিছুদিন আগে লা লিগার উপমহাদেশীয় কর্তাদের সঙ্গে বাংলাদেশি সংবাদমাধ্যমের আলাপেও রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনার বাংলাদেশে কখনো আসার সম্ভাবনার প্রশ্ন উঠেছিল।

তবে নাকচ করে দেননি লা লিগার উপমহাদেশীয় পরিচালক হোসে আন্তোনিও চাচাসাও তখন কোনো সম্ভাবনা । যদিও তিনি এখানে বড় ক্লাবগুলোর আসা-থাকা-অনুশীলনের সুবিধা, তাদের প্রাক্-মৌসুম প্রস্তুতির পরিকল্পনার সঙ্গে উপমহাদেশে তাদের আসার পরিকল্পনা মেলে কি না, সেসব প্রসঙ্গের কথাও বলেছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...