বাংলাদেশ ফুটবল দল ফিফা র‍্যাংকিংয়ে দুই ধাপ পেছাল 

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০, ৪:২৮ অপরাহ্ণ

কদিন আগেই ফিফা র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে স্বস্তির খবর দিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। তবে এবার দিল দুঃসংবাদ। কাতারে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে হেরে ফিফা র‍্যাংকিংয়ে দুই ধাপ পেছালে বাংলাদেশ। দুই ধাপ পিছিয়ে বর্তমান অবস্থান ১৮৬তম স্থানে বাংলাদেশে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের গত ৪ ডিসেম্বর বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে কাতারের কাছে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

গতকাল বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে র‍্যাংকিংয়ের সর্বশেষ হালনাগাদ তথ্য প্রকাশ করে ফিফা। সেখানে বাংলাদেশ পিছিয়েছে, তবে শীর্ষস্থানগুলোয় তেমন কোনো পরিবর্তন আসেনি।

বেলজিয়াম শীর্ষে আছে বরাবরের মতো। এরপর পর্যাক্রমে আছে ফ্রান্স, ব্রাজিল, ইংল্যান্ড, পর্তুগাল ও স্পেন। এর আগেরবার একধাপ এগিয়েছিল আর্জেন্টিনা। তালিকায় সপ্তম স্থানে আছে দুবারের বিশ্বচ্যাম্পিয়ানরা।

এদিকে করোনা মহামারির বিরতির পর নেপালের বিপক্ষে জয়ের স্বস্তি নিয়ে বাংলাদেশ দল ফুটবলে ফিরেছিল । নিজেদের ফেরার সিরিজে পেয়েছে জয় ও ড্রয়ের স্বাদ। সে জন্য ফিফা র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। তবে এবার আবার দুই ধাপ পিছিয়ে গেল।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...