স্পেনে প্রথম বাংলাদেশি হিসেবে করোনা ভ্যাকসিন গ্রহণ করেন মৌলভীবাজারের মীম

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১, ১০:১৮ পূর্বাহ্ণ

ফারিহা আক্তার মীম। বার্সেলোনায় প্রথম কোন বাংলাদেশি হিসেবে তিনি করোনাভাইরাসের ফাইজার ভ্যাকসিন গ্রহণ করেন। ১৯ বছর বয়সী মীম ২০০৮ সাল থেকে পরিবারের সঙ্গে স্পেনের পর্যটন শহর বার্সেলোনায় বসবাস করছেন। মীমের গ্রামের বাড়ি বাংলাদেশের মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়।

মীম বার্সেলোনার ইস্টিটিউট মিকেল তারাদেই-এ লেখাপড়া করছেন। পাশাপাশি সেবিকা হিসেবে খণ্ডকালীন চাকরি করছেন হসপিটাল রেসিড্যান্সিয়া এল মিলেনারিতে। সেবিকা হিসেবে ২৭ ডিসেম্বর স্পেনে ভ্যাকসিন প্রয়োগের প্রথমধাপের কয়েকজনের মধ্যে এবং বাংলাদেশিদের মধ্যে প্রথম করোনার ফাইজার ভ্যাকসিন নেন তিনি। এ সময় মীম সামান্য ব্যথা ছাড়া অন্য কোন পার্শ্ব প্রতিক্রিয়া অনুভব করেননি।

টিকা নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় মীম বলেন, ‘আমি আনন্দিত, আমি চাই বার্সেলোনায় বসবাসরত সকলের পাশাপাশি যেন প্রত্যেক বাংলাদেশিও খুব তাড়াতাড়ি এ প্রতিষেধকটি নিতে পারে।’

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি শতকরা ৫০ ভাগ লোক ভ্যাকসিনটির আওতায় আসলে জনসাধারণের ভয় দূর হওয়ার পাশাপাশি জনজীবন স্বাভাবিক হয়ে যাবে।’

উল্লেখ্য, স্পেনে ২৭ ডিসেম্বর গুয়াদালাখারার লস অলমোতে প্রথম একজন প্রবীণ এবং একজন শ্রমিকের ওপর ভ্যাকসিনটি প্রয়োগ করা হয়। এরপর পর্যায়ক্রমে স্পেনের বিভিন্ন জায়গার মানুষের ওপর প্রয়োগ করার বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী আলবা ভের্গেস।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...