সিলেট উইমেন্স নার্সিং কলেজের ওরিয়েন্টশন সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১ আগস্ট ২০২২, ৬:২৭ অপরাহ্ণ

সুচিকিৎসা নিশ্চিতে প্রশিক্ষিত নার্সগণ
সহায়ক শক্তি হিসেবে কাজ করেন
—–ডা. এম এ মতিন

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের স্পন্সর কোম্পানী হলি সিলেট হোল্ডিং লিমিটেডের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডা. এম এ মতিন বলেছেন, জ্ঞান বিজ্ঞানের উৎকর্ষতার এই যুগে চিকিৎসা পদ্ধতিতে অনেক পরিবর্তন সাধিত হয়েছে। রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের পাশাপাশি নার্সগণ অগ্রনী ভুমিকা পালন করেন। তাই নার্সদের প্রযুক্তিগত শিক্ষা অর্জনে মনযোগী হতে হবে। এক্ষেত্রে সিলেট উইমেন্স নার্সিং কলেজ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আমাদের প্রত্যাশা।

তিনি সোমবার সিলেট উইমেন্স নার্সিং কলেজের ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট উইমেন্স নার্সিং কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নীলিমা মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টশন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট উইমেন্স নার্সিং কলেজ কমিটির আহ্বায়ক প্রফেসর ডা: এম আজির উদ্দিন আহমদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মোঃ ফজলুর রহিম কায়সার ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা: জি এম মনিরুল ইসলাম।

সিলেট উইমেন্স নার্সিং কলেজের লেকচারার সেলিনা বেগমের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কলেজের বিএসসি নার্সিং ইঞ্জিনিয়ারিং ১ম ব্যাচের ছাত্র ইজহারুল হক তামিম। স্বাগত বক্তব্য রাখেন সিলেট উইমেন্স নার্সিং কলেজের লেকচারার ফারহানা আক্তার। কলেজের নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ২য় ব্যাচের ছাত্র শুভ চন্দ শীল, ৩য় ব্যাচের ছাত্র সজীব তালুকদার ও ৭ম ব্যাচের ছাত্র কার্তিক দাস। অধ্যয়নরত ছাত্রীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ৩য় বর্ষের ছাত্রী সাজিয়া রহমান ও ফারজানা আফরিন।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টশন অনুষ্ঠানে নতুন শেসনের শিক্ষার্থীদের সিলেট উইমেন্স নার্সিং কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...