ভোটের লড়াইয়ে পশ্চিমবঙ্গে জয় পেতে মরিয়া বিজেপি ও তৃণমূল

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১ মে ২০২৪, ৩:৪১ অপরাহ্ণ

ভারতের লোকসভা নির্বাচনে তৃতীয় দফা ভোট হবে চলতি মাসের ৭ তারিখ। এবারের ভোটে ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৯৫টি আসনে ভোটগ্রহণ করা হবে। আর এই আসনগুলোর সর্বোচ্চ আসন জিততে মরিয়া সব দল। তাই তীব্র গরম উপেক্ষা করে এই দফার ভোটের আগে প্রচারণা চালাচ্ছেন রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতারা। তারা একে অপরের বিরুদ্ধে জড়িয়ে পড়ছেন বাকযুদ্ধেও।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) পশ্চিমবঙ্গ রাজ্যের গড় তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রির বেশি। এমন তাপ উপেক্ষা করে বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষনেতারা নেমে পড়ছেন জনসংযোগ। তীব্র এ গরমের মধ্যে রাজ্যটিতে উত্তাপ ছড়াচ্ছেন বিজেপির শীর্ষ নেতারাও; বসে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ও। গতকাল মঙ্গলবার রাজ্যে বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ ও মমতা ব্যার্নাজি জনসংযোগ করেছেন, তারা নিজ দলের প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি পৃথকভাবে হলেও বাকযুদ্ধেও লিপ্ত হয়েছেন।

এবারের বিজেপির টার্গেট রাজ্যের ৪২ টির মধ্যে ৩৫ আসন লুফে নেয়া। আর সেই লক্ষ্য নিয়ে বর্ধমানে গেরুয়া শিবিরের পক্ষে ভোট চান অমিত শাহ। নির্বাচনী প্রচারণায় গিয়ে বলেন, আসামে বিজেপি সরকার ক্ষমতায় থাকায় ঘুষ লেনদেন বন্ধ হয়ে গেছে।

আর অন্যদিকে অমিত শাহকেও তুলোধুনা করেন তৃণমূল নেত্রী। মমতার দাবি, এবারের রাজ্যের ৩৫টি আসনই ভোটাররা তাদের হাতে তুলে দিবে। পাশাপাশি তিনি বলেন, পশ্চিমবঙ্গে ধর্ম নিয়ে রাজনীতি চলবে না। তৃতীয় দফাতেও পশ্চিমবঙ্গে লড়াই হবে ত্রিমুখী। বিজেপি ও তৃণমূল ছাড়াও কংগ্রেসও এখানে লড়াই করছে। ৯৫ আসনের মধ্যে ৭ মে পশ্চিমবঙ্গ রাজ্যের মালদায় দুটো এবং জঙ্গীপুর ও মুর্শিদাবাদে ভোট।

উল্লেখ্য, ২০১৯ সালের নির্বাচনে রাজ্যটিতে মাত্র দুটো আসন পেয়েছিল কংগ্রেস।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...