ফেলে যাওয়া ব্যাগ থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ আগস্ট ২০২২, ৭:৪৩ অপরাহ্ণ

পালিয়ে যাওয়া অজ্ঞাত ব্যক্তির ফেলে যাওয়া ব্যাগ থেকে ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করেছে বিজিবি। বুধবার চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের পরিচালক শাহ মো. ইশতিয়াক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বেলা ১১টার দিকে ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে বিশেষ চোরাচালান পণ্য ভারতে পাচার হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে ৬ বিজিবির অধীনস্থ ফুলবাড়ী সীমান্ত ফাঁড়ির কমান্ডার নায়েব সুবেদার আহসান কবির এবং টহল কমান্ডার নায়েক ফারুক হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল অভিযান পরিচালনা করে।

এ সময় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার অন্তর্গত সীমান্ত পিলারের ৮৫ হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে একজন অজ্ঞাত ব্যক্তিকে চ্যালেঞ্জ করা হয়। তিনি তার নিকট থাকা ব্যাগটি ফেলে পালিয়ে যান। বিজিবি ধাওয়া করলেও অভিযুক্তকে ধরতে ব্যর্থ হয়। পরে ব্যাগটি জব্দ করে কাগজে মোড়ানো ৮টি বান্ডিল থেকে মোট ৮০ হাজার ইউএস ডলার জব্দ করতে সক্ষম হয় বিজিবি।

শাহ মো. ইশতিয়া বলেন, ইউএস ডলারগুলো বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিলো বলে ধারণা করা হচ্ছে। জব্দকৃত ইউএস ডলার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে। এ ঘটনায় দর্শনা থানায় একটি মামলা করা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...