বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়ক জলাবদ্ধ, সীমাহীন ভোগান্তি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২২, ৭:০৯ অপরাহ্ণ

বেশ কয়েকদিনের তীব্র তাপপ্রবাহের পর হঠাৎ বৃষ্টিতে জনজীবনে নেমে আসে প্রশান্তি। সোমবার দুপুর দুইটার পর আকাশ মেঘাচ্ছন্ন হওয়া শুরু করে। চারদিক অন্ধকার হয়ে যায়। এর প্রায় আধাঘণ্টা পর শুরু হয় মুষলধারে প্রশান্তির বৃষ্টি।

কয়েকদিনের তাপপ্রবাহে অতিষ্ঠ রাজধানীবাসীর অনেককেই দেখা যায় বৃষ্টিতে ভিজে আনন্দ উল্লাস করতে।

এদিকে ভারী বৃষ্টিতে ডুবে যায় রাজধানীর বিভিন্ন অলিগলির খানাখন্দ, ডোবা, নর্দমা। কিছু এলাকার বড় রাস্তায়ও পানি উঠেছে। এতে জনসাধারণের চলাচলে ভোগান্তি বাড়ে। কোথাও কোথাও সৃষ্টি হয় যানজটেরও।

এদিকে হঠাৎ করে শুরু হওয়া বৃষ্টিতে বিপাকে পড়েন বিভিন্ন পেশার কর্মজীবীরা। বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গেই তাদের কাউকে কাউকে আশ্রয় নিতে দেখা যায় সড়কের পাশে অবস্থিত বিভিন্ন দোকানের ছাউনিগুলোতে।

ফরিদ উদ্দিন নামের একজন রিকশাচালক বলেন, কয়েকদিনের প্রচণ্ড গরমে অস্থির হয়ে উঠেছি। দুই একবার বৃষ্টি নামলেও গরম কমেনি। আজকে ভারী বর্ষণ হচ্ছে তবুও যাত্রী নিয়ে ইচ্ছে করেই বৃষ্টিতে ভিজছি।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত পাপিয়া আক্তার বলেন, তীব্র গরমের পর আজ বৃষ্টি নেমেছে। এটা ভাল হয়েছে। গরম কমতে পারে। কিন্তু অফিসেও যেতে হবে। তাই ভিজেই চলে যাচ্ছি।

ঢামেক হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক জসীমউদ্দীন জানান, গরমের কারণে অস্থির হয়ে পড়েছি। তাই আজ বৃষ্টি দেখে আর নিজেকে রক্ষা করতে পারিনি। বৃষ্টিতে ভিজছি।

এদিকে সরকারি নিয়ম অনুযায়ী বেলা ৩টায় অফিস ছুটি হয়। অফিস থেকে বের হয়েই অনেকেই পড়েছেন বৃষ্টির কবলে। কাক্সিক্ষত যানবাহন না পেয়ে ভোগান্তিতে পড়েন অনেককেই। তাদের বৃষ্টিতে ভিজে গন্তব্যে যেতে দেখা গেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...