আটোয়ারীতে কবরস্থান থেকে সাত কঙ্কাল চুরি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২, ৫:২২ অপরাহ্ণ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের সাতখামার ঝলঝলি কবরস্থান থেকে ৭টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। আরো ৩টি কবরের মাটি সরিয়ে ফেলা হলেও কঙ্কাল চুরি হয়নি।

সোমবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে ওই কবরস্থানে কুকুরের ডাক শুনে এলাকাবাসী দেখতে পান কবরগুলোর মাটি সরিয়ে ফেলা হয়েছে।

জানা গেছে, সোমবার গভীর রাতে বৃষ্টি পড়ছিল, ওইসময় বিদ্যুৎ ছিল না। এই সুযোগে চোরেরা সাতখামার মাদরাসা-সংলগ্ন ঝলঝলি পুকুর পাড় কবরস্থান থেকে কঙ্কাল চুরি করে। চুরির পর চোরেরা ঝলঝলি পুকুরে গোসল সেরে তাদের পরনের কাপড়গুলো ফেলে পালিয়ে গেছে। মঙ্গলবার সকালে ঝলঝলি কবরস্থানে কুকুরের ডাক শুনে এলাকাবাসী দেখতে পায় কবরগুলোর মাটি সরিয়ে ফেলা হয়েছে। খবর পেয়ে মৃত ব্যক্তিদের পরিবারের লোকজন, আত্মীয়স্বজন, প্রতিবেশীসহ উৎসুক জনতা কবরস্থানে ভিড় জমায়।

ইউএনও মো. মুসফিকুর আলম হালিম ও আটোয়ারী থানার ওসি মো. সোহেল রানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইউএনও বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন।

আটোয়ারী থানার ওসি বলেন, ওই কবরস্থান থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...