বিশ্বে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২, ১:৩১ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মারা গেছেন ১ হাজার ৪৬৮ জন। নতুন মৃত্যু নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ১১ হাজার ২৯৬ জনে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৯২০ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ২৫৬ জনে।

অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে শতাধিক এবং নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে এক হাজারের বেশি। শুক্রবার সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৪৮৭ জন এবং মারা গেছেন ২৬৫ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯৭ লাখ ৬১ হাজার ৭৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ৪১ হাজার ৮৪০ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...