গাইবান্ধায় অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২, ১১:০৫ অপরাহ্ণ


গাইবান্ধার ফুলছড়িতে পাটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পাটের গোডাউনসহ ৯টি ব্যবসা প্রতিষ্ঠানর পাট, ভুট্ট, ধান ও অন্যান্য মালামাল পুড়ে গেছে।

এ অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে গাইবান্ধা ফায়ার সার্ভিস কতৃপক্ষ। শনিবার বেলা ১২টার দিকে ফুলছড়ি উপজেলার পুরাতন ফুলছড়ি হাটে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ফুলছড়ির দুটি ও সাঘাটার ১টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফুলছড়ি থানা পুলিশ ও ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সূত্রে জানা যায়, ফুলছড়ি বাজারের মেসার্স লামিয়া ট্রেডার্সে প্রাণ, ডাল, জিল ক্যাফে ও ফিজআপসহ কয়েক লাখ টাকার মালামাল পুড়ে গেছে। এছাড়া আলম ট্রেডার্সের ৫ লাখ টাকার মালামাল ও নুরুজ্জামান ট্রেডার্সের পাট, ধান ও ভুট্টাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক বাংলাদেশ জার্নালকে বলেন, বিড়ি-সিগারেটের আগুন থেকে পাটের স্তুপে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরও বলেন, প্রথমে হাটে থাকা পাটের একটি স্তুপে আগুন লাগে। পরে পাশাপাশি ৯টি ব্যবসা প্রতিষ্ঠানের ধান, গম, ভুট্টাসহ অন্যান্য মালামাল পুড়ে যায়।

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করবে। তবে প্রাথমিকভাবে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...