চট্টগ্রামের পাঁচ শিল্পপতিকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ৭:০৭ অপরাহ্ণ

ঋণ খেলাপির অভিযোগে চট্টগ্রামের পাঁচ শিল্পপতির দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। রোববার বিকেলে চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

ওই পাঁচজন হলেন চট্টগ্রামভিত্তিক হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী, পরিচালক সালমান হাবিব, ইয়াসিন আলী, মাশরুর হাবিব ও তানভীর হাবিব।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের করা ৪২ কোটি টাকা ঋণখেলাপি মামলায় পাঁচজনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড আগ্রাবাদ শাখার তিনটি মামলায় ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রত্যাখ্যাত হওয়ায় রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যানসহ ৪ পরিচালকের বিরুদ্ধে ২০২১ সালে ওই মামলাটি করা হয়। এরপর একাধিকবার অর্থ পরিশোধ ও আদালতে হাজির হতে সমন জারি করা হলেও আসামিরা আদালতে উপস্থিত হননি।

আদালত সূত্রে জানা গেছে, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের দায়ের করা ৪২ কোটি টাকা ঋণখেলাপি মামলায় (নম্বর ৩৬১/২০২২) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে চট্টগ্রামের রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী ও পরিচালক সালমান হাবিবসহ পাঁচ পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। এরপর আদালতের এই আদেশ এলো।

এর আগে গত ৮ আগস্ট ১ কোটি ৮০ লাখ টাকার চেক প্রতারণা মামলায় চট্টগ্রামভিত্তিক হাবিব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যানসহ ৪ পরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চট্টগ্রাম মেট্রোপলিটন ৬ষ্ঠ আদালতের ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...