গাজায় ইসরায়েলি হামলায় আরো ৬৬ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪, ২:২০ অপরাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকায় অব্যাহত ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরো অন্তত ৬৬ ফিলিস্তিনি নিহত এবং ১৩৮ জন আহত হয়েছে। রোববার (২৮ এপ্রিল) ওই অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি দখলদার (বাহিনী) গাজা উপত্যকায় বসবাসরত পরিবারের ওপর সাতটি গণহত্যা চালিয়েছে। এ হামলায় গত ২৪ ঘণ্টায় ৬৬ জন নিহত ও ১৩৮ জন আহত হয়েছে।

এতে আরো বলা হয়েছে, অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়েছে কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, আন্তর্জাতিক আদালতের একটি অস্থায়ী রায়কে লঙ্ঘন করে ইসরাইল গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে। ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ হামলায় কমপক্ষে ৩৪ হাজার ৪৫৪ ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের বেশিরভাগই নরী ও শিশু। আহত হয়েছে আরো প্রায় ৭৭ হাজার ৫৭৫ জন।

গাজার উপর ইসরাইলি এ আগ্রাসনের কারণে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সঙ্কটের মধ্যে ভূখণ্ডের প্রায় ৮৫ শতাংশ জনসংখ্যাকে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতির দিকে ঠেলে দিয়েছে। জাতিসঙ্ঘের মতে, এ হামলায় ছিটমহলের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...