সীমান্তে মিয়ানমার সেনাদের গুলি : জাপা চেয়ারম্যানের উদ্বেগ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ৬:৪৭ অপরাহ্ণ

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সিমান্তের নোম্যানসল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সোনাদের নিক্ষিপ্ত গোলায় একজন নিহত এবং আরো অন্তত ৬জন আহত হয়েছেন। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন জাপা চেয়ারম্যান। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। একই সাথে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

জাতীয় পার্টি চেয়ারম্যান-এর প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, অকারনে নিরিহ রোহিঙ্গা শিবিরে মিয়ানমার সেনাদের গোলা বর্ষনের ঘটনা মেনে নেয়া যায় না। নিপিড়িত রোহিঙ্গাদের ওপর এই হামলা ক্ষমার অযোগ্য। পাশাপাশি তিনি বলেন, কূটনৈতিকভাবে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়েছে সরকার। রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর উদ্যোগ নিশ্চিত করতে বাংলাদেশের তেমন কোনো সাফল্য নেই।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের মিয়ানমার সরকারের উদ্দেশে বলেন, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখতে সবাইতে সংযত আচরণ করতে হবে। তিনি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান।

এই সম্পর্কিত আরও খবর...