সিরীয় উপকূলে নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৯৪

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ৩:১৬ অপরাহ্ণ

ভূমধ্যসাগরে সিরিয়ার বানিয়াস উপকূল থেকে আরও মৃতদেহ উদ্ধারের পর নোকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৯৪ জনে পৌঁছায় বলে শনিবার সিরীয় টেলিভিশনের দেয়া খবরের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার নৌকাটি সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় বন্দর শহর তারতুসের উপকূলে ডুবে যায়। এর আগে লেবাননের উত্তরের মিনেহ অঞ্চল থেকে ইউরোপের উদ্দেশ্যে ছেড়ে আসে।

বৃহস্পতিবার উদ্ধার অভিযান শুরুর পর শুক্রবার পর্যন্ত ৬১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছিল কর্তৃপক্ষ।

যাত্রা শুরুর সময় নৌকাটিতে ১২০ থেকে দেড়শ জন ছিলেন বলে জীবিত উদ্ধারদের উদ্ধৃত করে জানিয়েছে সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়।

তুমুল অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত লেবানন থেকে অনেকেই এখন ইউরোপে পাড়ি জমাতে ভঙ্গুর, উপচে পড়া ভিড়ের নৌকায় বিপজ্জনক যাত্রাকে বেছে নিচ্ছেন। স্থানীয়দের পাশাপাশি দেশটিতে থাকা সিরীয় ও ফিলিস্তিনিরাও অভিবাসন প্রত্যাশীদের কাতারে আছেন।

এপ্রিলে ত্রিপোলির কাছ থেকে অভিবাসন প্রত্যাশীদের নিয়ে রওনা হওয়া একটি নৌকা উপকূলে লেবাননের নৌবাহিনীর তাড়া খেয়ে পালিয়ে যাওয়ার সময় ডুবে যায়।

ওই নৌকায় প্রায় ৮০ জন লেবাননি, সিরীয় ও ফিলিস্তিনি ছিল। তাদের মধ্যে প্রায় ৪০ জনকে উদ্ধার করা গেলেও সাত জন ডুবে মারা যায় এবং ৩০ জন নিখোঁজ হয়ে যায় বলে দেশটির সরকারি ভাষ্যে বলা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...