দালালদের সঙ্গে সখ্যতা, রংপুরে মেডিকেলের ১৭ জনকে বদলি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ৭:৪৮ পূর্বাহ্ণ

রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে দালাল চক্রের সঙ্গে জড়িত থাকার কারণে ১৭ কর্মকর্তা, কর্মচারীকে বদলি করেছে স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

আহমেদুল কবীর জানান, এই দালাল চক্র দীর্ঘদিন ধরে হাসপাতালে আসা রোগীদের নানাভাবে হয়রানি করেছে। এদের কাছ থেকে কেউ রক্ষা পাচ্ছিলো না। এদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়নি কেউ। তাই আজ আমি ব্যবস্থা নিয়ে ১৫ জনকে রংপুরের বাহিরে বদলি করেছি। এর আগেও বিপ্লব ও নয়ন নামে দুইজনকে বদলি করা হয়।

এরা উঠতে বসতে বখশিশের নামে, কখনও ট্রলির জন্য, কখনও লিফটে উঠার জন্য, কখনও লাশ নেওয়াসহ নানাভাবে চাঁদাবাজি করে বলেও অভিযোগ করেন এই কর্মকর্তা।

তিনি জানান, বিপ্লব ও নয়নকে বদলি করা হলেও তারা সেখানে অন্যান্য কর্মচারীকে নিয়ে সংঘবদ্ধভাবে শক্তি প্রয়োগ করে। সে কারণে তাদের আজ বদলি করা হয়েছে। আমরা স্থানীয় প্রশাসনকে জানিয়েছি এরা যাতে কোনো ধরনের অপরকর্ম এখানে চালাতে না পারে।

এই কর্মকর্তা বলেন, এদেরকে শুধু বদলি করেই ছেড়ে দেয়া হবে না। এদের বিরুদ্ধে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

কিছুদিন আগে একই হাসপাতালের অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. এ বি এম রাশেদুল আমীর অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে হয়রানির শিকার হন। এ বিষয়ে পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন রাশেদুল আমীর।

এছাড়াও সোমবার (২৬ সেপ্টেম্বর) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) অসাধু চক্রের দৌরাত্ব, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদ এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে চিকিৎসকরা মানববন্ধন করেন।

এসময় তারা বলেন, মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে বিভিন্ন সিন্ডিকেট এদের জন্য চিকিৎসকদের সুনাম ক্ষুণ্ণ হচ্ছে। এ কাজে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...