সাকিবের ব্যাটিং ঝড় : শেষ রক্ষা হলো না

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ৬:০১ অপরাহ্ণ

গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ের জোড়া অর্ধশতকে বাংলাদেশের সামনে ২০৯ রানের বিশাল টার্গেট দেয় স্বাগতিক নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ২০৮ রান। সেই রানের পাহাড় তাড়া করে ৪৮ রানে শেষ রক্ষা হলো না। পরাজয় বরণ করলো সাকিবের দল।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেছেন কনওয়ে। এছাড়া ২৪ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ফিলিপস।

অপরদিকে, বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও এবাদত হোসেন। এছাড়া একটি উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম।

বুধবার (১২ অক্টোবর) ক্রাইস্টচার্চে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশের ইনিংসে সাকিব একাই করেন ৭০ রান। এছাড়া লিটন দাস ২৩ ও সৌম্য সরকার ২৩ রান এনে দেন দলকে। বাকিরা সবাই আসা যাওয়ার মধ্যেই থাকেন। ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে টাইগাররা সংগ্রহ করে ১৬০ রান।

একাদশে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামে টাইগাররা। দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন সৌম্য সরকার, সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

অন্যদিকে সিরিজে এ পর্যন্ত তিন ম্যাচ খেলে দুটি জয় পেয়েছে নিউজিল্যান্ড। অপরদিকে প্রথম দুটি ম্যাচেই হেরেছে সফরকারীরা।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...