যুক্তরাষ্ট্রে এলেপাতাড়ি গুলীতে নিহত ৫

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২, ৬:১২ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে ফের ঘটলো এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনা। বৃহস্পতিবার রাতে উত্তর ক্যারোলিনার র‌্যালিঘে এক বন্দুকধারী একজন অফ-ডিউটি পুলিশ অফিসারসহ পাঁচ জনকে হত্যা করেছে। এ ঘটনার জেরে সাধারণভাবে শান্ত আবাসিক এলাকা হঠাৎ করে অপরাধের কেন্দ্রে পরিণত হয়।
পুলিশ রিপোর্টে বলা হয়েছে যে, সন্দেহভাজন বন্দুকধারী একজন শ্বেতাঙ্গ যুবক। সন্ধ্যার আগেই তাকে আটক করা হয়। পুলিশের একজন মুখপাত্র সন্দেহভাজন ব্যক্তির বয়স উল্লেখ করেননি বা তার সম্পর্কে আরো কোনো তথ্য দেননি। তারা হামলার কারণও জানতে পারেননি। র‌্যালিঘের মিউনিসিপাল বিল্ডিংয়ে গভর্নর রয় কুপার একটি সংবাদ সম্মেলনে বলেন- ‘সন্ত্রাস আমাদের দোরগোড়ায় পৌঁছেছে। এটি একটি বুদ্ধিহীন, ভয়ঙ্কর এবং ক্রোধজনক সহিংসতার কাজ’।
কর্তৃপক্ষ জানিয়েছে, অন্য দু’জন আহত হয়েছেন, তাদের মধ্যে একজন পুলিশ অফিসার যিনি বৃহস্পতিবার দেরীতে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন এবং অন্য একজন যিনি গুরুতর অবস্থায় রয়েছেন। হতাহতদের কাউকে শনাক্ত করতে পারেনি কর্তৃপক্ষ।
মেয়র মেরি-অ্যান বাল্ডউইন সংবাদ সম্মেলনে হতাহতের সংখ্যা তুলে ধরার সময়ে দৃশ্যত আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি বলেন, ‘’এখন আমাদের সকলের একত্রিত হওয়া দরকার। আমাদের সম্প্রদায়ের যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের সমর্থন করা দরকার’।
বাসিন্দারা জানাচ্ছেন- বিকেল ৪টার দিকে তারা হঠাৎ সাইরেনের শব্দ শুনতে পান। এক ঘণ্টার মধ্যে গোটা রাস্তা আশেপাশের পুলিশের গাড়িতে ভরে যায়। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ স্থানীয় বাসিন্দাদের কাউকে বাইরে বের হতে নিষেধ করেন। গোটা এলাকা দেখে মনে হচ্ছিলো লকডাউন চলছে। সাইট থেকে প্রায় দেড় মাইল দূরে ঈগল ট্রেস ড্রাইভে ট্র্যাফিক স্থবির করে দেয়া হয়। জানা যাচ্ছে, অভিযুক্ত হঠাৎ করেই জনসমাগম এলাকাতে আসে এবং কেউ কিছু বুঝে ওঠার আগেই এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে দেয়। ভিড়ে যে বন্দুকের সামনে আসে তাঁকে লক্ষ্য করেই ওই ব্যক্তি গুলি চালাতে থাকে। সূত্র : নিউইয়র্ক টাইমস।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...